শুক্রবার , ৮ সেপ্টেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

শেখ হাসিনার সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে, জানালেন নরেন্দ্র মোদি

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ৮, ২০২৩ ৮:২৪ অপরাহ্ণ

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শুক্রবার নয়াদিল্লিতে স্থানীয় সময় বিকেল ছয়টায় ভারতের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ৭ লোককল্যাণ মার্গে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের পর এক টুইটে নরেন্দ্র মোদি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে।’

তিনি বলেন, ‘গত ৯ বছরে ভারত-বাংলাদেশ সম্পর্কের অগ্রগতি খুবই আনন্দদায়ক। আমাদের আলোচনায় এসেছে- কানেক্টিভিটি, বাণিজ্যিক সংযোগের মতো আরও অনেক ক্ষেত্রগুলো।’

জি-২০ সম্মেলনে যোগ দিতে এদিন দুপুরে ভারতের রাজধানী নয়াদিল্লিতে পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে দ্বিপাক্ষিক আলোচনায় বসেন দুই নেতা। শেখ হাসিনার গাড়িবহর ভারতের প্রধানমন্ত্রীর বাসভবনে পৌঁছলে তাকে স্বাগত জানান নরেন্দ্র মোদি।

এরপর শুরু হয় দ্বিপাক্ষিক বৈঠক। বাংলাদেশ প্রতিনিধি দলে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন প্রমুখ অংশ নেন।

ভারতের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে বৈঠক হওয়া নিয়ে ভারতের আনন্দবাজার পত্রিকা লিখেছে, ‘কূটনৈতিক শিবিরের মতে, আন্তরিকতার বার্তা দিতেই এই গৃহঅভ্যর্থনার আয়োজন করা হয়েছে।’

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী।

সর্বশেষ - আন্তর্জাতিক