বুধবার , ১ নভেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

শ্যামলী, মিরপুর ও নতুনবাজারে তিন বাসে আগুন

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ১, ২০২৩ ১০:০৩ অপরাহ্ণ

রাজধানীর শ্যামলী, মিরপুর ও নতুনবাজারে তিন বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার সন্ধ্যা থেকে রাত ৯টার মধ্যে এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সন্ধ্যা ৬টার দিকে শ্যামলী স্কয়ারের সামনে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ডিএমপি ট্রাফিক মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার (এসি) ইমরুল গণমাধ্যমকে জানান, ওয়েলকাম পরিবহনে যাত্রী বেশে উঠে আগুন দিয়ে বাসটি থেকে নেমে যায় কয়েকজন দুর্বৃত্ত। উপস্থিত জনতার সহযোগিতায় দ্রুত আগুন নেভানো সম্ভব হয়। এ ঘটনায় হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

অপরদিকে বুধবার সন্ধ্যা ৭টা ৭ মিনিটে নতুনবাজারে বৈশাখী পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয় বলে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা রোজিনা আক্তার জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

এছাড়া রাজধানীর মিরপুরে ১২ নম্বরে যাত্রীবাহী একটি বাসে আগুন লাগার সংবাদ পাওয়া গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এ সংশ্লিষ্ট একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

এর আগে গত ২৭ ঘণ্টায় সারাদেশে আগুন সন্ত্রাসে পুড়েছে ১৪টি যানবাহন। এরমধ্যে রয়েছে- বাস, ভ্যান, ট্রাক, পিকআপ। এছাড়া পণ্যের শোরুম, পুলিশ বক্স ও বিভিন্ন স্থাপনায় আগুন দেয়া হয়েছে।

বুধবার সকালে ফায়ার সার্ভিস মিডিয়া সেল থেকে জানানো হয়, মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত মোট ১৭টি আগুনের সংবাদ পাওয়া যায়। রাজধানীতে চারটি, ঢাকা বিভাগে ছয়টি, চট্টগ্রাম বিভাগে তিনটি, রাজশাহী বিভাগ তিনটি স্থানে আগুন দেওয়া হয়। এ ঘটনায় ৯টি বাস, দুইটি কাভার্ড ভ্যান, দুইটি ট্রাক, একটি পিকআপ, দুইটি বাণিজ্যিক পণ্যের শোরুম, একটি পুলিশ বক্স পুড়িয়ে দেওয়া হয়েছে।

এদিকে বিএনপির-জামায়াতের সমাবেশ ও অবরোধের সময় পুলিশের ওপর হামলা, গাড়িতে আগুন দেওয়াসহ নাশকতায় যারা জড়িত তাদের সবাইকে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

বুধবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২৮ অক্টোবরে বিএনপির হামলায় আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে উপস্থিত সাংবাদিকদের একথা বলেন তিনি।

সর্বশেষ - আন্তর্জাতিক