শুক্রবার , ১৯ মে ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

সংঘাত নয়, শান্তিপূর্ণভাবে ক্ষমতার পরিবর্তন চাই: ফখরুল

প্রতিবেদক
Newsdesk
মে ১৯, ২০২৩ ৭:২৬ অপরাহ্ণ

সংঘাত নয়, শান্তিপূর্ণ উপায়ে নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতার পরিবর্তন চান বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অধীনে এ দেশে কখনো সুষ্ঠু নির্বাচন হবে না। আমরা নিরপেক্ষা নির্বাচন চাই। কোনো সংঘাত চাই না। শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতার পরিবর্তন চাই।’

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি কোনো সংঘাত নয়, সুষ্ঠু নির্বাচন চায়। ২০১৮ সালে আওয়ামী লীগ কথা দিয়ে কথা রাখেনি। তাই শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে না।

বেগম জিয়াকে মুক্তি, নেতাকর্মীদের বিরুদ্ধে ৩৫ লাখ মামলা প্রত্যাহার করে মুক্তি, সরকারকে পদত্যাগ করে সংসদ বিলুপ্ত করার দাবি জানান তিনি।

এসময় ফখরুল প্রশ্ন রেখে বলেন, সরকার আইন করেছে নির্বাচন কমিশন কোনো আসনের নির্বাচন বাতিল করতে পারবেনা। তাহলে কমিশন স্বাধীন হলো কীভাবে?

সরকারি কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের আহবান জানিয়ে তিনি বলেন, সরকার দেশি-বিদেশি সবমহলে গ্রহণযোগ্যতা হারিয়েছে। তাই কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি তৈরি করবেন না।

ফখরুল বলেন, মোখার চাইতেও জনসমুদ্রের গণআন্দোলনে সরকারকে পতন ঘটাতে হবে। সরকার মোখা ঠেকাতে পেরেছে বললেও জনতার উত্তাল তরঙ্গ ঠেকাতে পারবেনা। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথেই ফয়সালা করে সরকারকে পরাজিত করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, গ্যাস, বিদ্যুৎ না থাকলেও প্রতিদিন এর দাম বাড়ছে। গ্রামের মানুষ ফসল ফলাতে পারছেনা। চালের দাম প্রতিদিন বাড়ছে। চিনি, লবণ, ডিম, পেঁয়াজ, মসলা সবকিছুর দাম ১০ গুন বাড়ছে। মন্ত্রীরা এসি গাড়িতে বসে পোলাও-কোরমা খাচ্ছেন আর বলছেন- সব ঠিক আছে, দেশ সিঙ্গাপুরের মতো হয়ে গেছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, গণভবন থেকে বের হয়ে সাধারণ মানুষের কাতারে এসে দাঁড়ান, তাহলে বুঝতে পারবেন বাজারে কী হচ্ছে।যারা বন্দুকের জোরে ক্ষমতায় থাকে তারা জনগণের ভাষা বুঝতে পারেনা।

ক্ষমতাসীনদের মাথার কাছে আজরাইল চলে এসেছে মন্তব্য করে তিনি বলেন, জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ঘুরে আসলেও সরকারের লাভ হবেনা। তাদের ক্ষমতায় থাকার দিন শেষ।

সর্বশেষ - আন্তর্জাতিক