বৃহস্পতিবার , ২৫ নভেম্বর ২০২১ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

সহকর্মীদের সঙ্গে কখনোই প্রেম করব না

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ২৫, ২০২১ ৪:৩৫ অপরাহ্ণ

ক্তির অপেক্ষায় আছে ছয়টি সিনেমা। সামনে অভিনয় করতে যাচ্ছেন আরও দুটি সিনেমায়। পাশাপাশি একাধিক নাটকের শুটিং নিয়েও ব্যস্ত। আজ তাঁর জন্মদিন। ক্যারিয়ার, মান-অভিমান ও ব্যক্তিগত বিভিন্ন প্রসঙ্গে কথা বললেন অভিনেতা শিপন মিত্র

শুভ জন্মদিন।

ধন্যবাদ।

জন্মদিনটা কি বিশেষ মনে হয়?

হ্যাঁ। এই দিনটা আমার কাছে বিশেষ। এবারও দুই দিন শুটিং রাখিনি। কিন্তু বাবা থাকতে যে একান্নবর্তী পরিবারের ব্যাপার ছিল, সেটা এখন কিছুটা কম। পরিবারে বন্ধুদের সঙ্গে দিনটা কাটে, উপহার পাই। কিন্তু বাবা না থাকার অভাবটা প্রবলভাবে টের পাই। এখন অনেক কিছু থাকার পরও কষ্ট পাই। তারপরও পরিবার-বন্ধুদের সঙ্গে দিনটি কাটে। বন্ধুদের সঙ্গে দেখা করতে বাইরে যাচ্ছি।

বন্ধু নাকি গার্লফ্রেন্ড?

না না, বর্তমানে আমার কোনো গার্লফ্রেন্ড নেই। তবে আগে ছিল।বিজ্ঞাপন

বলেন শিপন মিত্র
বলেন শিপন মিত্র

নায়কদের তো শুনি অনেক প্রেমিকা থাকে?

জানি না, ভাই (হাসি)। সত্য কথা বলতে কি, আমি এখন পুরো কাজ নিয়ে ব্যস্ত। দু-তিন বছর ভালো করে কাজ করি, তারপর প্রেম হোক বিয়ে হোক, করব। এখন একাই আছি।

নতুন একটি সিনেমার শুটিং করতে যাচ্ছেন শুনলাম?

হ্যাঁ, একটি সিনেমার ব্যাপারে সব কথা চূড়ান্ত হয়েছে। কিন্তু এখনই কিছু বলতে চাচ্ছি না। সাইনিং করে শুটিং করব, তারপর বলব। কারণ এর আগে সাইনিং করেও সিনেমা থেকে বাদ যেতে হয়েছে। আমি সাইনিংয়ে বিশ্বাসী নই।

সাইনিং থেকে বাদ যাওয়াটা…

ভাই, এটা খুবই কষ্টের। কারণ, একটি সিনেমার সঙ্গে অনেক দিন থাকার পর বাদ গেলে মানসিকভাবে মেনে নেওয়া যায় না। পেশাদারি জায়গায় যাঁরা এই কাজ করেন, তাঁরা মানুষের পর্যায়ে পড়েন না। তাঁরা নৈতিকতা বিবর্জিত মানুষ। মিডিয়ার এই মানুষগুলো অমানুষের পর্যায়ে পড়েন। তাঁরা পশুপাখির চেয়েও খারাপ। কারণ, পশুপাখি কারও ক্ষতি করে না। এখন সাইনিং থেকে বাদ দেওয়াটা বাংলাদেশে অহরহ ঘটছে। বাদ গেলে নিজেকে একটাই সান্ত্বনা দিই, এটা আমার রিজিকে ছিল না। সামনে ভালো কিছু অপেক্ষা করছে।

‘এখন আবার অনেক সিনেমার প্রস্তাব আসা শুরু হয়েছে’ বলেন শিপন মিত্র
‘এখন আবার অনেক সিনেমার প্রস্তাব আসা শুরু হয়েছে’ বলেন শিপন মিত্র

আপনি ফিল্মের হিরো। এখন ছোট পর্দায়ও নিয়মিত কাজ করছেন, নাটকে কাজ করবেন কখনো চেয়েছিলেন?

না। কিন্তু করোনার মধ্যে সিনেমার শুটিং একদম শুরু হচ্ছিল না। তখন মনে হচ্ছিল কাজে থাকাটা জরুরি। তখন নাটকে শুটিং শুরু করি। এখন আবার অনেক সিনেমার প্রস্তাব আসা শুরু হয়েছে। হল খুলছে। ‘বসন্ত বিকেল’, ‘যাও পাখি বল তারে’, ‘নীল ফড়িং’সহ ছয়টি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। বেশ কিছু নতুন সিনেমার কাজ শুরু হচ্ছে। আস্তে আস্তে নাটকে অভিনয় কমিয়ে দেব।

অনেকেই তো বলেন, ছোট পর্দায় অভিনয় করলে বড় পর্দার দর্শক তাঁকে দেখতে চান না…সিনেমায় নিতে চায় না?

এখন বড় পর্দায় দর্শক টাকা দিয়ে কাউকেই দেখছেন না। অভিনেতাদের নাম না বলি, সবাই তো ফ্লপ। কিছু দর্শক অল্প টাকা দিয়ে সারা মাসে ওটিটিতে কাজ দেখছেন। এখন নাটকও তো দর্শক ডিশলাইন কিনেই দেখছেন। এটা তো ফ্রি না। ইউটিউবে কিছু ফ্রি পাওয়া যায়। এখন কাজ না করে সারা বছর ঘরে বসে রইলাম। শুধু নিউজ হলো আপনি কার সঙ্গে প্রেম করছেন, কার সঙ্গে আপনার ডিভোর্স হলো। এসব আলোচনার চেয়ে একটি নাটকের নিউজ আমাদের কাছে গুরুত্বপূর্ণ। বলতে পারি আমি একটি কাজের মধ্যে আছি।

‘এখন বড় পর্দায় দর্শক টাকা দিয়ে কাউকেই দেখছেন না’–বলেন শিপন মিত্র
‘এখন বড় পর্দায় দর্শক টাকা দিয়ে কাউকেই দেখছেন না’–বলেন শিপন মিত্র

নায়িকার সঙ্গে প্রেম নিয়ে কখনো কোনো গুজব ছিল?

গোপনে বা প্রকাশ্যে কখনোই কোনো নায়িকার সঙ্গে প্রেমের গুজব ছিল না। আমার কোনো নায়িকার সঙ্গে প্রেম ছিল না, ভবিষতে ইচ্ছাও নেই। আমি সহকর্মীদের সঙ্গে কখনোই প্রেম করব না। অভিনয়টাই করব। আমি ব্যাংকে চাকরি করলেও প্রেম করার জন্য কলিগ খুঁজতাম না।

এখন ব্যস্ততা কী নিয়ে?

এখন ‘জলমহল’, ‘দৈব’, ‘সুজুকি’সহ অনেকগুলো সিনেমার মধ্যে আছি। ১৬ ডিসেম্বর উপলক্ষে বেশ কিছু নাটকে অভিনয় করব। আগের একটি সিনেমার কিছু কাজ বাকি ছিল, এক দিন পর সেটা শেষ করব।

সর্বশেষ - আন্তর্জাতিক