মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ৩রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

সাবেক রেলমন্ত্রীকে সকালে রিমান্ডে পাঠানোর আদেশ বিকেলে স্থগিত

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ১৭, ২০২৪ ৮:৪২ অপরাহ্ণ

রাজধানীর যাত্রাবাড়ী থানার হত্যা মামলায় সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে দেয়া তিন দিনের রিমান্ডের আদেশ স্থগিত করেছেন আদালত।

মঙ্গলবার বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজার আদালত এই আদেশ দেন। একই সঙ্গে আরেক হত্যা মামলায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়েছে।

শিক্ষার্থী ইমরান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক শাহ আলম মিয়া তার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। নুরুল ইসলামের পক্ষে ফজলুল হক বাবু রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। আদালতকে তিনি জানান, নুরুল ইসলাম ৬ নম্বর আসামি। ইতোমধ্যে অন্য তিনজন আগাম জামিন পেয়েছেন। তার বিষয়ে শুনানির আবেদন করা হয়েছে। শুনানির জন্য আজ তারিখ ধার্য আছে। শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

পরে বিকেলে নুরুল ইসলাম সুজনের আরেক আইনজীবী মনিরুজ্জামান রানা রিমান্ড স্থগিত চেয়ে শুনানি করেন। শুনানিতে আদালতকে তিনি বলেন, সকালে যাত্রাবাড়ী থানায় শিক্ষার্থী ইমরান হাসান হত্যার মামলায় সাবেক রেলমন্ত্রীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। আমরা সকালে রিমান্ড শুনানিতে বলেছিলাম, এই মামলায় হাইকোর্টে গত ১৫ সেপ্টেম্বর তার আগাম জামিনের আবেদন করা হয়েছে। শুনানির জন্য আজ তারিখ ধার্য আছে। তখন বিচারক বলেন, আপনারা সকালে এ বিষয়ে কোনো কাগজপত্র দাখিল করেননি। উত্তরে এ আইনজীবী বলেন, মৌখিকভাবে বলা হয়েছে। আজ আগাম জামিন বিষয়ে শুনানি শেষে আগামীকাল আদেশের জন্য তারিখ ধার্য রাখা হয়েছে। আমরা রিমান্ড স্থগিতের আবেদন জানাচ্ছি।

এরপর রাষ্ট্রপক্ষ থেকে যাত্রাবাড়ী থানার রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি হত্যা মামলায় নুরুল ইসলামকে গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা মৃগাংক শেখর তালুকদার।

উভয়পক্ষের শুনানি শেষে ইমরান হাসান হত্যা মামলায় ইসলাম সুজনকে দেয়া তিন দিনের রিমান্ডের আদেশ স্থগিত করেন আদালত। একইসঙ্গে যাত্রাবাড়ী থানার রফিকুল ইসলাম হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। আগামী ২২ সেপ্টেম্বর রিমান্ডের বিষয়ে শুনানির তারিখ ধার্য করেছেন আদালত।

এদিন আদালতকে সুজন বলেন, ‘আমার বিরুদ্ধে এর আগে কখনোই কোনো ক্রিমিনাল বা রাজনৈতিক মামলা হয়নি। আমি ঢাকায়ও ছিলাম না। আমার সংসদীয় আসন এলাকায়ও একটি মামলা হয়নি। আমি অসুস্থ। হাসপাতাল থেকে নিয়ে আসা হয়েছে।’

এর আগে সোমবার রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) একটি দল তাকে গ্রেফতার করে। ডিএমপির ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ছালেহ উদ্দিন সংবাদমাধ্যমকে বলেন, রাজধানীর যাত্রাবাড়ী থানার একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

সর্বশেষ - আন্তর্জাতিক