রবিবার , ১৩ আগস্ট ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

হাসের বাসায় মার্কিন প্রতিনিধিদের সঙ্গে রাজনীতিকদের বৈঠক

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ১৩, ২০২৩ ৬:৪১ অপরাহ্ণ

বাংলাদেশ সফররত দুই মার্কিন কংগ্রেসম্যানের সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

বাংলাদেশের যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের গুলশানের বাসভবনে রোববার বিকেলে বিভিন্ন দলের সঙ্গে আলাদা আলাদা এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আওয়ামী লীগের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি মিসেস শেরিফা কাদেরসহ প্রমুখ অংশ নেন।

পিটার হাসসহ সফররত দুই কংগ্রেসম্যান এডওয়ার্ড কেইস ও রিচার্ড ম্যাকরমিক বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে নাহিম রাজ্জাক সাংবাদিকদের বলেন, বাংলাদেশের সুষ্ঠু নির্বাচন বিষয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্র সম্পর্ক নিয়েও আলোচনা হয়েছে।

আর শহীদ উদ্দীন এ্যানি সাংবাদিকদের বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নিবার্চন চেয়েছি। গণতন্ত্র ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

চারদিনের সফরে শনিবার সন্ধ্যায় ঢাকায় পৌঁছান দুই মার্কিন কংগ্রেসম্যান। এদের মধ্যে এডওয়ার্ড কেইস ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির এবং রিচার্ড ম্যাকরমিক রিপাবলিকান পার্টির।

পিটার হাসের বাসায় বৈঠকের আগে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন দুই কংগ্রেসম্যান।

সোমবার দুই কংগ্রেসম্যান যাবেন কক্সবাজারে। সেখানে তারা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন এবং জাতিসংঘের সংস্থাগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।

নির্বাচন সামনে রেখে সম্প্রতি ঘন ঘন মার্কিন প্রতিনিধি দল বাংলাদেশ সফর করছেন। গত ৬ অগাস্ট ঢাকা সফর করেন দেশটির পররাষ্ট্র দপ্তরের বৈশ্বিক দুর্নীতি দমন বিভাগের সমন্বয়ক রিচার্ড নেফিউ।

জুলাই মাসে বাংলাদেশ সফরে আসেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল।

সর্বশেষ - আন্তর্জাতিক