মঙ্গলবার , ১৬ জুলাই ২০২৪ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

সবাই রাজপথে নেমে আসুন: ফখরুল

প্রতিবেদক
Newsdesk
জুলাই ১৬, ২০২৪ ৪:৫৮ অপরাহ্ণ

কোটা আন্দোলনের শিক্ষার্থীদের আহ্বান মেনে অভিভাবকসহ সবাইকে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, দেশের মানুষ জেগে ওঠায় সরকারকে আর সময় দেওয়া যাবে না।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। এদিনই আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ করেছে ছাত্রদল।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ জেগে উঠছে। সরকারকে আর সময় দেওয়া যাবে না, রুখে দাঁড়াতে হবে৷ গতকাল শিক্ষার্থীরা আহ্বান জানিয়েছে। সে আহ্বানে সারাদেশের মানুষের পাশাপাশি সব রাজনৈতিক দলগুলোর সাড়া দিয়ে রাজপথে নামা উচিত।

শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক দলগুলোর পাশাপাশি সাধারণ জনগণকেও সাড়া দেয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, দেশে ভয়াবহ অবস্থা দাঁড়িয়েছে। কথা বলার স্বাধীনতা নেই, গণতন্ত্র হরণ করেছে সরকার। গত একদিনে যা ঘটিয়েছে সরকার, তাতে দেশের ইতিহাসে জঘন্য ঘটনা ঘটিয়েছে তারা।

ফখরুলের দাবি, গতকাল পাকিস্তান বাহিনীর চাইতে কম কোথায় করেছে সরকার। যৌক্তিক দাবি নস্যাৎ করার জন্য অস্ত্রসহ লেলিয়ে দিয়েছে সরকার।

তিনি বলেন, ঢাকা ও জাহাঙ্গীরনগরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানাচ্ছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা বাংলাদেশের ইতিহাসে জঘন্যতম ঘটনা বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল আরও বলেন, বাংলাদেশের অবস্থা আজ ভয়াবহ। যেখানে কোনো বিচার নেই। আর এই সময়ে রুখে দাঁড়াতে না পারলে জাতির অস্তিত্ব বিলুপ্ত হয়ে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

সর্বশেষ - আন্তর্জাতিক