সোমবার , ১৩ নভেম্বর ২০২৩ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

আগামী নির্বাচনের জন্য জাতীয় পার্টি প্রস্তুত তবে অংশগ্রহণ নিয়ে সিদ্ধান্ত হয়নি: জিএম কাদের

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ১৩, ২০২৩ ৫:২৭ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি প্রস্তুতি নিলেও অংশগ্রহণ করবেন কিনা, তা নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

সোমবার বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে বৈঠকের পর এ মন্তব্য করেছেন তিনি। বেলা ৩টার দিকে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এই বৈঠক হয়।

বৈঠক শেষে জিএম কাদের সাংবাদিকদের বলেন, নির্বাচনে যাওয়া না যাওয়ার বিষয়ে তৃণমূলের মতামত ও দলীয় ফোরামের আলোচনা করে সিদ্ধান্ত নেবে জাতীয় পার্টি।

পিটার হাসের সঙ্গে বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড ল্যুর একটি চিঠি নিয়ে এসেছিলেন পিটার হাস। ঐ চিঠিতে অংশগ্রহণমূলক, শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানানো হয়েছে।

আসন্ন নির্বাচনে নিয়ে জাতীয় পার্টির অবস্থানের বিষয়ে জিএম কাদের বলেন, জাতীয় পার্টি প্রস্তুতি নিচ্ছে৷ তবে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে জাতীয় পার্টি সিদ্ধান্ত নেবে।

পিটার হাসের সঙ্গে বৈঠকে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদসহ প্রমুখ।

আরবি

সর্বশেষ - খেলাধুলা