শনিবার , ৪ নভেম্বর ২০২৩ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

আজ মেট্রোরেল পৌঁছাবে মতিঝিল

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ৪, ২০২৩ ১২:০২ অপরাহ্ণ

সময়ের কথা বিবেচনা করেই মেট্রোরেল ব্যবহার করবে নগরবাসী। দেড় ঘণ্টার পথ মাত্র ৩৮ মিনিটে পাড়ি দেয়া যাবে। পুরোপুরি চালু হবার পর প্রতিদিন ৫ লাখের বেশি মানুষ এই বাহন ব্যবহার করবে বলে মনে করছে কর্তৃপক্ষ।

ঢাকার প্রথম মেট্রোরেল। এর রুট বিস্তৃত উত্তরার দিয়াবাড়ি থেকে কমলাপুর পর্যন্ত। গেলো বছরের ২৮ ডিসেম্বর এই রুটের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন থেকেই শুরু হয় যাত্রী চলাচল। যার মধ্য দিয়ে ইতিহাসে প্রথমবারের মতো মেট্রোরেল যুগে প্রবেশ করে বাংলাদেশ। এই বাহনকে ঘিরে নাগরিকদের মধ্যে তৈরি হয় উৎসাহ উদ্দীপনা। প্রথম দিন থেকেই জনপ্রিয় বাহনে পরিণত হয় মেট্রোরেল।

প্রথম দিন কেবল দিয়াবাড়ি ও আগারগাঁও স্টেশনটি চালু হয়। পরে ধীরে ধীরে ৩০ মার্চের মধ্যে একে একে এই পথের মোট নটি স্টেশনই চালু হয়। আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধনের পরদিনই চালু হবে ফার্মগেট ও সচিবালয় স্টেশন। পরে ধাপে ধাপে খুলবে বিজয়সরণী কারওয়ানবাজার শাহবাগ ও টিএসসি স্টেশন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমরা আশা করছি আগামী বছর কমলাপুর পর্যন্ত স্টেশন চালু করবো।

মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দীক মনে বলেন, যাত্রীদের ওঠা-নামা মিলিয়ে আমরা ৩৮ মিনিট ধরেছি। এর মধ্যে নতুন স্টেশনগুলোতে একটু বেশি সময় থেমে থাকবে মেট্রো।

প্রতিদিন এই পথে যাতায়াত করবে মোট ২৪ সেট ট্রেন।

সর্বশেষ - খেলাধুলা