বুধবার , ১০ জুলাই ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ইউরোর ফাইনালে স্পেন, কোপায় আর্জেন্টিনা

প্রতিবেদক
Newsdesk
জুলাই ১০, ২০২৪ ৯:৪৯ পূর্বাহ্ণ

ইউরোর মহারণে ফরাসিদের হতাশার নীলে ডুবিয়ে ফাইনালে উঠেছে স্প্যানিশরা। তরুণী উদীয়মান লামিন ইয়ামালের বিশ্বরেকর্ডে এক যুগ পর ফাইনালে উঠলো স্পেন। ইউরো চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পিছিয়ে পড়েও ফ্রান্সকে  ২-১ গোলে হারিয়েছে লা রোহারা।

পুরো টুর্নামেন্টে ওপেন প্লে থেকে গোল না পাওয়া ফ্রান্স যেন জ্বলে উঠলো স্প্যানিশদের পেয়ে। ম্যাচের আট মিনিটেই এমবাপের পাস থেকে গোল করেন কোলো মুয়ানি।

তবে লিড টেকেনি বেশিক্ষণ। ম্যাচের ২১ মিনিটে ২৫ গজ দূর থেকে গোল করে দলকে সমতায় ফেরান ১৬ বছর বয়সী ইয়ামাল। আর এতেই পেলের রেকর্ড ভেঙে সেমিফাইনালে খেলা সর্বকনিষ্ঠ খেলোয়াড় বনে যান এই ওয়ান্ডার বয়।

এরপর মিনিট চারেকে মধ্যেই ওলমোর গোলে লিড পায় স্পেন। দ্বিতীয়ার্ধে গোল করতে সব রকমের চেষ্টা চালায় ফ্রান্স। বেশ কয়েকটি সুযোগ কাজে লাগাতে না পারায় নিজের দ্বিতীয় গোল পাননি স্পেনের তরুণ তুর্কি ইয়ামালও। এই জয়ে আনবিটেই থেকেই ফাইনালে পৌঁছে যায় স্পেন।

অপরদিকে লিওনেল মেসির ম্যাজিকে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। সেমিফাইনালে কানাডাকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বার এবং শেষ আট কোপায় ষষ্ঠবার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়নরা।

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে ম্যচের প্রথম মিনিট থেকেই একাদশে থাকেন এলএম-১০। দলকে যা দারূণ উজ্জ্বীবিত করে। ম্যাচের ২২ মিনিটে হুলিয়ান আলভারেজের দারূণ নিশানাবাজীতে এগিয়ে যায় আলবিসেলেস্তেরা।

দ্বিতীয়ার্ধে অবশেষে লাইমলাইটে আর্জেন্টাইন সুপারস্টার। ৫১ মিনিটে মেসি গোল করে জাতীয় দলের জার্সিতে পৃথিবীর দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ইরানের আলী দাইয়ের রেকর্ডে ভাগ বসান। ১৮৬ ম্যাচে মেসির গোলসংখ্যা এখন ১০৯। সামনে আছে কেবল ১৩০ গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদো।

আর্জেন্টিনার জয়ের দিনে, প্রতিপক্ষ কানাডা পুরো ৯০ মিনিট খেলে মাত্র দুইটি শট টার্গেটে রাখতে সক্ষম হয়।

সর্বশেষ - খেলাধুলা