সোমবার , ২০ মে ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ইরান জুড়ে উদ্বেগ-প্রার্থনা

প্রতিবেদক
Newsdesk
মে ২০, ২০২৪ ১:৫২ পূর্বাহ্ণ

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনায় পড়ার পর দেশ জুড়ে চলছে উদ্বেগ ও প্রার্থনা। ধর্মীয় ভাবগাম্ভীর্যের জন্য প্রসিদ্ধ শহর মাশহাদে মানুষ জন বিভিন্ন মসজিদে জড়ো হচ্ছেন প্রার্থনার জন্য।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি রোববার রাতে প্রেসিডেন্ট রাইসি এবং তার সফরসঙ্গীদের দুর্ঘটনায় পড়ার ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেছেন, আমরা আশাবাদী, আল্লহা প্রেসিডেন্ট এবং তার সঙ্গীদের জাতির কাছে ফিরিয়ে দেবেন।

আলী খামেনি রাইসির জন্য পুরো জাতিকে প্রার্থনা করার আহ্বান জানিয়ে বলেছেন, দেশের কার্যক্রমে কোনো ব্যাঘাত ঘটবে না।

এদিকে রাষ্ট্রীয় গণমাধ্যমও ইরানিদের রাইসির জন্য প্রার্থনা করার আহ্বান জানিয়েছে। ইরানের আধা-সরকারি সংবাদ মাধ্যম ফারস নিউজ এজেন্সি ইরানিদের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির জন্য প্রার্থনা করার আহ্বান জানিয়েছে।

রাষ্ট্রীয় টেলিভিশনে ফুটেজও উঠে এসেছে, মাশহাদ শহরে দেশটির প্রেসিডেন্টের জন্য প্রার্থনা করা হচ্ছে।

risi

ইরানে ছড়িয়ে পড়ছে অনিশ্চয়তা

সেন্টার ফর মিডল ইস্ট স্ট্র্যাটেজিক স্টাডিজের একজন সিনিয়র রিসার্চ ফেলো বিশ্লেষক আবাস আসলানি আল-জাজিরাকে বলেছেন, ইরানের সবাই রাইসি অন্যদের কী হয়েছে তা শোনার জন্য উদ্বেগড় নিয়ে অপেক্ষা করছে।

তিনি বলেছেন, কেউ জানে না ঠিক কী ঘটেছে। পরিস্থিতি বেশ জটিল।

আসলানি বলেছেন, যত সময় যাচ্ছে, আশা কমছে। কারণ পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। তেহরানে বসে যা অনুভূত হচ্ছে তা অনিশ্চয়তার অনুভূতি।

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাব্দুল্লাহিয়ানকে বহন করা হেলিকপ্টার রোববার আজারবাইজান সীমান্তের পাহাড়ি এলাকা অতিক্রমের সময় বিধ্বস্ত হয়। দুর্ঘটনাস্থল থেকে আসা খবর খুবই উদ্বেগজনক বলে জানিয়েছেন ইরানের এক কর্মকর্তা।

সর্বশেষ - খেলাধুলা