রবিবার , ১৫ অক্টোবর ২০২৩ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

‌‘খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে’

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ১৫, ২০২৩ ৩:০৮ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত সংকটাপন্ন বলে মন্তব্য করেছেন ১২ দলীয় জোট নেতা ও কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইবরাহিম। তিনি বলেন, এই অবস্থায় ‘খালেদা জিয়ার যেকোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে।’

রোববার (১৫ অক্টোবর) ১২ দলীয় জোটের নেতারা খালেদা জিয়াকে দেখতে ও তার শারীরিক অবস্থার খোঁজখবর নিতে বসুন্ধরার এভার কেয়ার হাসপাতালে যান। সেখান থেকে বেরিয়ে এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়া ঘুমিয়ে থাকায় ১২ দলীয় জোটের নেতারা তার সঙ্গে সাক্ষাৎ করতে পারেনি। তবে, মেডিকেল বোর্ডের অন্যতম সদস্য কার্ডিওলজিস্ট ডা. শাহাবুদ্দিন তালুকদার খালেদা জিয়ার স্বাস্থ্যের ব্যাপারে জোটের নেতাদের বিস্তারিত ব্রিফিং করেন।

ডা. এ জেড এম জাহিদ হোসেনের বরাত দিয়ে সৈয়দ ইবরাহিম বলেন, গতকাল শনিবার রাতে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে সিসিইউতে স্থানান্তর করা হয়।

সৈয়দ ইবরাহিম বলেন, খালেদা জিয়া মাল্টিপাল ডিজিসে আক্রান্ত। এই মুহূর্তে তাকে বিদেশে নিয়ে লিভার ট্রান্সপ্লান্ট করাতে হবে যা বাংলাদেশে সম্ভব নয়। বিদেশ থেকে চিকিৎসক নিয়ে এসে অপারেশন করালেও পোস্ট ম্যানেজমেন্ট সিস্টেম বাংলাদেশে নেই বলে দেশে তার আর কোনো চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে না।

তিনি আরও বলেন, ডা. শাহাবুদ্দিন তালুকদার বলেছেন- বেগম জিয়ার মতো দৃঢ় মনোবল সম্পন্ন রোগী তার ডাক্তারি জীবনে কখনো দেখেননি। করোনা আক্রান্ত হওয়ার পর থেকে উনি শারীরিক যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। পূর্বেও তার প্রপার ট্রিটমেন্ট হয়নি।

প্রতিহিংসার ঊর্ধ্বে উঠে অনতিবিলম্বে জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে সরকারকে আহ্বান জানিয়ে ইবরাহিম বলেন, বেগম জিয়ার কিছু হলে এর দায় বর্তমান সরকারকেই নিতে হবে।

সর্বশেষ - খেলাধুলা