বৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ঢাকার ১৪ স্পটে জামায়াতের রেলপথ-সড়কপথ অবরোধ ও বিক্ষোভ 

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ২, ২০২৩ ৩:৪৫ অপরাহ্ণ

অবরোধের সমর্থনে রাজধানীতে রেলপথ ও সড়কপথ অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার সকালে মিরপুর, তেজগাঁও রেল ক্রসিং, পল্লবী,
উত্তরা হাউজ বিল্ডিং, মোহাম্মদপুর, আদাবর, বাড্ডা, কমলাপুর, ডেমরা, ধানমন্ডি, যাত্রাবাড়ী ও আজিমপুরসহ ১৪ টি স্পটে রেল ও সড়ক অবরোধ করেন নেতাকর্মীরা।

ঢাকা মহানগরীর উত্তরের মিরপুর-কাফরুল জোন আয়োজিত বিক্ষোভ মিছিলটি ৬০ফিট থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউরো সায়েন্স হাসপাতাল রোডে অবরোধ করে পথসভার মাধ্যমে শেষ হয়। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমানের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য এস এ টুটুল, মজলিশে শূরার সদস্য অধ্যাপক আনোয়ারুল করিম, আব্দুল আউয়াল আজম, আব্দুল মতিন খান ও অ্যাডভোকেট আব্দুল হামিদ, জামায়াত নেতা রেজাউল করিম, আহসান হাবীব, আবু নকীব, অ্যাডভোকেট আব্দুর রাকিব, আতিক হাসান, মুসআব মুহায়মিন, তরুণ ও আব্দুল হালিম, ছাত্রনেতা আসাদুজ্জামান, রিদওয়ান এবং মওদুদ আহমদ প্রমুখ।

সকালে রাজধানীর কমলাপুরে রেলপথ ও সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের মতিঝিল থানা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহীন আহমদ খান, শামছুল বারী, সোহেল রানা মিঠু, মুহাম্মদ নুরুদ্দিন, মুতাসিম বিল্লাহ, ইমাম হোসেন প্রমুখ।

সকালে ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে হাউজ বিল্ডি এলাকায় অবরোধ কর্মসূচি পালন করা হয়। উত্তরের কর্মপরিষদ সদস্য মাওলানা মুহিব্বুল্লাহের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন উত্তরা পশ্চিম অঞ্চলের সহকারী পরিচালক মাহবুবুল আলম প্রমুখ।

গুলশান লিংক রোডে অবরোধ কর্মসূচি পালন করে জামায়াতে ইসলামী। কর্মসূচিতে উপস্থিত ছিলেন বনানী থানা আমীর আবু ফয়সল খান, গুলশান পশ্চিমের আমীর মাহমুদুর রহমান, গুলশান পূর্বের আমীর আবু জুনায়েদসহ গুলশান ও বনানীর থানা, ওয়ার্ড এবং ইসলামী ছাত্রশিবিরের নেতারা। অবরোধ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

সকালে ঢাকা মহানগর দক্ষিণের আজিমপুর মেইন রোড অবরোধ করে ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারী দেলাওয়ার হোসেনের নেতৃত্বে এতে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মতিউর রহমান, শামীমুল বারী, আনিসুর রহমান, আব্দুল ওহাব, রবিউল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

ডেমরায় মহাসড়ক অবরোধ করেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, আবু নাবিল, আব্দুল্লাহ আল আমিন, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মো. শাহজাহান, মতিউর রহমান, অ্যাডভোকেট রিয়াজ উদ্দিন, মির্জা হেলাল প্রমুখ।

সর্বশেষ - খেলাধুলা