শনিবার , ১১ নভেম্বর ২০২৩ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

‘তালিকা প্রস্তুত, আরও অনেককেই গ্রেফতার করা হবে’

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ১১, ২০২৩ ১১:২৩ অপরাহ্ণ

হরতাল-অবরোধে নাশকতাকারীদের বিরুদ্ধে আরও কঠোর হচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপির যুগ্ম কশিনার বিপ্লব কুমার সরকার শনিবার জানিয়েছেন, নাশকতা ঠেকাতে ডিএমপির ৩০ হাজার সদস্য প্রস্তুত রয়েছে। ইতোমধ্যে অনেককে গ্রেফতার করা হয়েছে। আরও নামের তালিকা তৈরি হয়েছে, সামনে অনেককে গ্রেফতার করা হবে।

ডিএমপির যুগ্ম কশিনার বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণাকে কেন্দ্র করে কেউ যদি আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করে, তাহলে তা সর্বশক্তি দিয়ে প্রতিহত করবে পুলিশ। ডিএমপিকে চ্যালেঞ্জ করতে পারে, এমন কোনো শক্তি এখন ঢাকা শহরে নেই উলে­খ করে তিনি বলেন, সামনে আরও কঠোর হব, আইন প্রয়োগে পুলিশ বিন্দুমাত্র পিছুপা হবে না। পরিস্থিতি নির্ধারণ করবে আমরা মারণাস্ত্র ব্যবহার করবো কিনা।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলো তাদের কার্যক্রম করবে তাতে আমাদের আপত্তি নেই, কিন্তু রাজনৈতিক কর্মসূচির নামে সাধারণ মানুষের জানমালের ক্ষতি করবে তা আমরা কিছুতেই হতে দেব না। আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আঘাত করে পুলিশের মনোবল কখনোই দুর্বল করা যাবে না বলেও উল্লে­খ করেন ওই কর্মকর্তা।

এদিকে পুলিশের পক্ষ জানানো হয়েছে, ২৮ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে ১২ দিনে রাজধানীতে মামলা হয়েছে ১৩১টি। এসব মামলায় গ্রেফতার করা হয়েছে ১৮১৩ জনকে।

সর্বশেষ - খেলাধুলা