সোমবার , ১৫ এপ্রিল ২০২৪ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

তিন ইউরোপীয় দেশের রাষ্ট্রদূতকে তলব তেহরানের

প্রতিবেদক
Newsdesk
এপ্রিল ১৫, ২০২৪ ১০:২৬ পূর্বাহ্ণ

যুক্তরাজ্য, জার্মানি ও ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করেছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়। রোববার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম ইউরোপ বিভাগের মহাপরিচালক তাদের তলব করেন।

পরে ইরানে নিযুক্ত যুক্তরাজ্যের রাষ্ট্রদূত সিমন শেরক্লিফ, জার্মানির রাষ্ট্রদূত হানস উডো মুজেল ও ফ্রান্সের রাষ্ট্রদূত নিকোলাস হোস সেখানে হাজির হন। খবর ইরনা’র।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম ইউরোপ বিভাগের মহাপরিচালক তাদের বলেন, জাতিসংঘ সনদের ৫১ অনুচ্ছেদ আওতায় ইসলামি প্রজাতন্ত্র ইরানের সশস্ত্র বাহিনী ইসরাইলের সামরিক ঘাঁটিগুলোর বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে।

এপ্রিলের শুরুতেই সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেট প্রাঙ্গণে হামলা চালায় ইসরাইল। এর জবাবে, গত শনিবার ইসরাইলের ভূখণ্ডে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায় ইরান।

ইরানি কনস্যুলেটে ইসরাইলি হামলার ঘটনায় কোনো প্রতিক্রিয়া না দেখালেও ইসরাইলি ভূখণ্ডে ইরানি হামলার সমালোচনা করে এ ঘটনার তীব্র নিন্দা জানায় ইউরোপীয় দেশ তিনটি।

এ ঘটনায় ইউরোপের তিনটি দেশের ‘দ্বিমুখী আচরণের’ সমালোচনা করেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম ইউরোপ বিভাগের এই মহাপরিচালক। যুক্তরাজ্য, জার্মানি ও ফ্রান্সের রাষ্ট্রদূতেরা জানান, শিগগিরই তারা নিজ দেশের রাজধানীতে এই বার্তা পৌঁছে দেবেন।

সর্বশেষ - খেলাধুলা