সোমবার , ১ জুলাই ২০২৪ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

দেশকে ভারতের ওপর নির্ভরশীল করার চক্রান্ত করছে আ. লীগ

প্রতিবেদক
Newsdesk
জুলাই ১, ২০২৪ ১০:৩৮ অপরাহ্ণ

আওয়ামী লীগ দেশকে অতি অল্প সময়ে ভারতের ওপর নির্ভরশীল করার চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকার বাংলাদেশের মানুষের কাছে কখনও সত্য কথা বলেনি, সব সময় প্রতারণার আশ্রয় নিয়েছে।

সোমবার শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন। বিকালে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নবনিযুক্ত সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীনের নেতৃত্বে আইনজীবীদের নিয়ে মির্জা ফখরুল শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন এবং প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

মির্জা ফখরুল বলেন, আজকে যেসব সমঝোতা-চুক্তি সই করে এসেছে এর মধ্যে পরিষ্কার করে বলা আছে যে, এই সব সমঝোতা হয়েছে। এই সমঝোতাগুলোর অর্থই হচ্ছে যে, অতি অল্প সময়ের মধ্যে বাংলাদেশকে নির্ভরশীল করে ফেলবে ভারতের কাছে।

তিনি বলেন, সমঝোতার মধ্যে সবচেয়ে মারাত্মক রেল করিডোর। এই রেল করিডোর বাংলাদেশের কোনও কাজে লাগবে না। বাংলাদেশের মাটিতে তারা রেললাইন ব্যবহার করবে, আকাশ-স্থল-নৌপথ সবখানে সরকার আজকে ভারতকে পার্টনারশিপে দিয়ে দিয়েছে। পার্টনারশিপে আমাদের কোনও আপত্তি নেই, কানেক্টিভিটিতে আমাদের আপত্তি নেই। বাংলাদেশ কী পেলো— সেটাই প্রধান, আমরা তো এখানে কিচ্ছু পাইনি।

এ সময়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহসভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট খোরশেদ আলম, অ্যাডভোকেট ইকবাল হোসেন, অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল, অ্যাডভোকেট সগীর হোসেন লিওন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খেলাধুলা