বৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

পল্লবীতে চতুর্থ দিনের মতো সড়ক অবরোধ

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ২, ২০২৩ ১১:০০ পূর্বাহ্ণ

পোশাক শ্রমিকদের ওপর হামলা ও বেতন ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকরা পল্লবীতে চতুর্থ দিনের মতো সড়ক অবরোধ করেছেন। সড়কে আন্দোলন ও বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ৮টার দিকে মিরপুর ১১ নম্বরের পল্লবীতে পূরবী সিনেমা হলের সামনের প্রধান সড়ক অবরোধ করেন পোশাক শ্রমিকরা। সেখান থেকে তারা প্রথমে একটি মিছিল নিয়ে মিরপুর ১২ নম্বর বাস স্ট্যান্ডের দিকে যান। সেখান থেকে আগের জায়গায় ফিরে এসে সকাল সাড়ে নয়টার পর একটি মিছিল নিয়ে মিরপুর ১০ নম্বর গোল চত্বরের দিকে যান।

বর্তমানে তারা পূরবী সিনেমা হলের সামনে অবস্থান করছেন।

পোশাক শ্রমিক সুমাইয়া আক্তার বলেন, গত মঙ্গলবার সকালে ঘটনার সূত্রপাত হয় পল্লবীতে ইপিলিয়ন নিটওয়্যারস লিমিটেডের একটি কারখানার কর্মীদের আটকে রাখাকে কেন্দ্র করে। অন্য কারখানার শ্রমিকদের আন্দোলনে ইপিলিয়নের কর্মীরা যুক্ত হতে পারেন, এমন আশঙ্কা থেকে তাদের বের হতে দেওয়া হচ্ছিল না। কারখানাটির আশপাশের এলাকায় লাঠিসোঁটা নিয়ে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের অনুসারীরা শ্রমিকদের ভয় দেখাচ্ছিলেন। এ নিয়ে ইপিলিয়নের কর্মীদের সঙ্গে তাদের প্রথমে বাগবিতণ্ডা হয়। এর জেরে পোশাককর্মীদের ওপর তারা হামলা করেন।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বলেন, ঘটনাস্থলে আমাদের টিম দায়িত্বরত আছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে।

সর্বশেষ - আন্তর্জাতিক