বুধবার , ৮ নভেম্বর ২০২৩ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

পুলিশের সাঁজোয়া যানে বিস্ফোরণ, ৫ পুলিশ সদস্য আহত

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ৮, ২০২৩ ৮:২০ অপরাহ্ণ

গাজীপুরের কালিয়াকৈরে মজুরি বৃদ্ধির দাবিতে শ্রমিক বিক্ষোভ চলাকালে সাঁজোয়া যানে বিস্ফোরণের ঘটনায় ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।

বুধবার বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার নাওজোড় এলাকায় এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

আহত ৫ পুলিশ সদস্য হলেন- প্রবীর (৩০), ফুয়াদ (২৮) ও খোরশেদ (৩০), আশিকুল (২৭) ও বিপুল (২৪)। এদের মধ্যে তিনজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকি দুজনকে গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গেছে, সাঁজোয়া যানে (এপিসি কার) থাকা পুলিশ সদস্যদের অসাবধানতায় ভেতরের বিস্ফোরক দ্রব্যের বিস্ফোরণ হয়। এতে ওই পুলিশ সদস্যরা আহত হন।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের কমিশনার মো. মাহবুব আলম বলেন, বুধবার শ্রমিকদের সঙ্গে সংঘর্ষে মোট ৮ পুলিশ সদস্য আহত হয়েছে। এর মধ্যে সকালে সংঘর্ষের ঘটনায় ৩ জন এবং বিকেলে নাওজোড় এলাকায় ৫ জন আহত হয়।

গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম জানান, আহত অবস্থায় ৫ পুলিশ সদস্যকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত পুলিশ সদস্য প্রবীর, ফুয়াদ ও খোরশেদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। আশিকুল ও বিপুলকে হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

তিনি জানান, আহতদের মধ্যে ফুয়াদের অবস্থায় বেশি গুরুতর। তার ডান কবজি থেতলে গেছে।

এর আগে ন্যূনতম মজুরি ২৩ টাকা করার দাবিতে গাজীপুরের বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা আজ বিকেলে মহাসড়ক অবরোধ করে ফের বিক্ষোভ শুরু করেন। এতে ঢাকা-ময়মনসিংহ এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক বন্ধ হয়ে যায়। তবে মাহবুব আলম জানান, শ্রমিকরা মহাসড়ক ছেড়ে চলে যাচ্ছে। পরিস্থিতি ক্রমশ স্বাভাবিক হচ্ছে।

সর্বশেষ - খেলাধুলা