রবিবার , ৭ এপ্রিল ২০২৪ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

প্রতিদিন ট্রেনে ঢাকা ছাড়ছেন ২ লাখ মানুষ, উত্তরের মহাসড়কে বাড়ছে চাপ

প্রতিবেদক
Newsdesk
এপ্রিল ৭, ২০২৪ ২:০৩ অপরাহ্ণ

ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক (ম্যানেজার) মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেছেন, প্রতিদিন ট্রেনে করে ঢাকা ছাড়ছেন প্রায় দুই লাখ মানুষ। আজ ঢাকা ও আশপাশের স্টেশন থেকে ৬৯টি ট্রেন ছেড়ে যাবে।

এর মধ্যে ৪৪টি আন্তঃনগর ট্রেনে সিটের যাত্রী ৩৩ হাজার ৫০০ জন। এ যাত্রীর অনুপাতে ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিটে সাড়ে আট হাজার যাত্রী যাচ্ছেন। এছাড়া ২৫টি লোকাল, মেইল ও কমিউটার ট্রেন রয়েছে। এসব ট্রেনে স্বাভাবিক সময়ের চেয়ে অনেক বেশি মানুষ ঢাকা ছাড়ছেন।

রোববার (৭ এপ্রিল) ঢাকা রেলওয়ে স্টেশনে নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

ছাদে যাত্রী যাওয়া প্রসঙ্গে মাসুদ সারওয়ার বলেন, শুধু ঈদ নয়, সব সময়ই ট্রেনের ছাদে চড়ে ভ্রমণ করা সম্পূর্ণভাবে নিষেধ।

গতকাল গভীর রাত থেকে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের মহাসড়কে যানবাহনের চাপ কিছুটা বেড়েছে। গাড়ির চাপ বাড়লেও এই মহাসড়কের কোথাও কোনো ধীরগতি বা যানজটের সৃষ্টি হয়নি। একদম স্বাভাবিক গতিতে চলাচল করছে সব ধরনের যানবাহন।

রোববার (৭ এপ্রিল) সকালে সিরাজগঞ্জের মহাসড়ক ঘুরে দেখা যায়, অন্যান্য সময়ের চেয়ে যানবাহন কিছুটা বেড়েছে। তবে অন্যান্য সময়ের মতোই একদম স্বাভাবিক গতিতে সব যানবাহন চলাচল করছে। যার ফলে এখন পর্যন্ত এই মহাসড়কে কোনো ভোগান্তি পড়তে হয়নি যাত্রী ও চালকদের। মহাসড়কে ট্রাফিক আইন মানাতে ও নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে তৎপর রয়েছে পুলিশ।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ ওয়াদুদ  বলেন, গতকাল শনিবার গভীর রাত থেকে মহাসড়কে গাড়ির চাপ কিছুটা বেড়েছে। যা সেহরির সময় আরেকটু বাড়তে দেখা যায়। তবে মহাসড়কের কোথাও কোনো ভোগান্তি নেই। সব গাড়ি একদম নির্বিঘ্নে চলাচল করছে।

সর্বশেষ - খেলাধুলা