শুক্রবার , ২২ মার্চ ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বাজার অস্থিতিশীল করতেই বিএনপির ভারতীয় পণ্য বয়কট: কাদের

প্রতিবেদক
Newsdesk
মার্চ ২২, ২০২৪ ২:১৬ অপরাহ্ণ

রাজনীতিতে দিশেহারা হয়ে এখন বাজার অস্থিতিশীল করার লক্ষ্যেই বিএনপির ভারতীয় পণ্য বয়কটের আন্দোলনে শামিল হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ভারতের পণ্য যারা বয়কট করতে চায়, বাংলাদেশের মানুষ তাদেরই বয়কট করবে।

শুক্রবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, একটি দল কত দেউলিয়া হলে ভারতীয় পণ্য বর্জনের কথা বলে। অভ্যন্তরীণ বাজারে অস্থিতিশীলতা তৈরির জন্যই এই বর্জন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বিএনপির একাংশ ভারতের পণ্য বয়কটের আওয়াজ তুলেছে। তবে দলের একটি বড় অংশ এই পদক্ষেপের বিরুদ্ধে প্রশ্ন তুলেছে। বেজায় চটেছে শরিক দলগুলোও।

গত বুধবার রিজভীর হাতে থাকা একটি কাশ্মিরি শাল চাদর রাস্তায় ছুড়ে দিয়ে বলেন, ‘এই ভারতীয় পণ্য ছুড়ে ফেলে দিয়ে আমিও আন্দোলনে শামিল হলাম।’

ওবায়দুল কাদের বলেন, আজকের বাস্তবতায় গায়ের থেকে চাদর খুলে ছুড়ে ফেলে দেওয়া একটা অবাস্তব কাজ। আমাদের বাজারে ভারতের পণ্যের একটি বড় অংশ রয়েছে। ভারতের সঙ্গে সম্পর্ক নষ্টের একটি একটি পাঁয়তারা।

২৫ মার্চ গণহত্যা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি বিষয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, ‘বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সমাবেশ করব। (আওয়ামী লীগের) মহানগর উত্তর-দক্ষিণ আয়োজন করবে। আমাদের একাত্তরের যে জেনোসাইড, এর আন্তর্জাতিক স্বীকৃতির জন্য দাবি আরও জোরদার করব। সে জন্য প্রোগ্রামটি বাইরে করব।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, উপ দপ্তর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খেলাধুলা