বুধবার , ১ মে ২০২৪ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বিএনপি জেগে উঠবে ফিনিক্স পাখির মতো: ফখরুল

প্রতিবেদক
Newsdesk
মে ১, ২০২৪ ৮:২৩ অপরাহ্ণ

গরম উপেক্ষা করে আন্তর্জাতিক শ্রমিক দিবসে উপলক্ষে রাজধানীতে সমাবেশ করেছে বিএনপি। দুপুর থেকে শ্রমিক সমাবেশকে ঘিরে বিএনপির নেতাকর্মীদের পাদচারণায় মুখরিত হয়ে ওঠে রাজধানীর নয়াপল্টন এলাকা।

বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে আনুষ্ঠানিকভাবে শুরু হয় সমাবেশ।

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা এমন সময় মে দিবস পালন করছি যখন বাংলাদেশে গণতন্ত্রকামী মানুষ তাদের অধিকার থেকে বঞ্চিত। এদিকে প্রধানমন্ত্রী বলেছেন বাম-ডান একসাথে হয় সরকার সরানোর চেষ্টা করছে, আসলে অতি বাম-অতি ডান নয়, সব ধরণের মানুষ বলছে এই সরকারের আমলে তাদের ন্যূনতম অধিকার হরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছেন তাদের অপরাধ কি? তাদের অপরাধ তারা গণতন্ত্র ধ্বংস করেছেন, ভোটের অধিকার কেড়ে নিয়েছেন, এটাই সরকারের অপরাধ। ডামি নির্বাচনের মাধ্যমে দেশ পরিচালনা করছে সরকার, এটাই অপরাধ।

মির্জা ফখরুল আরও বলেন, বিএনপির অসংখ্য নেতাকর্মী জেলে, খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে। এতো কিছুর পরেও বিএনপি অতীতে পরাজিত হয়নি এখনও হবে না। অনেক ত্যাগ স্বীকার করা হয়েছে, আরও ত্যাগ স্বীকারের জন্য প্রস্তত থাকতে হবে। বিএনপি ফিনিক্স পাখির মতো ধ্বংসস্তুপ থেকে জেগে উঠে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে।

তিনি বলেন, সমগ্র বাংলাদেশে লুটপাটের রাজত্ব কায়েম করেছে সরকার। নিজেদের লোকদের সুবিধা দিতে আবারও জ্বালানি তেলের দাম বাড়িয়েছে। এখন আর চুপ থাকলে চলবে না। দল-মত নির্বিশেষে সকল রাজনৈতিক দলের অধিকার ফিরিয়ে আনতে রাজপথে আন্দোলনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি। আন্দোলনের মাধ্যমেই ইপ্সিত লক্ষ্য অর্জন করতে হবে।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, এই দেশের মানুষের মুক্তি মিলবে না এই সরকারকে না সরাতে পারলে। সরকারের লোকেরা বলছে বিএনপি’র আন্দোলন সফল হয়নি। আমাদের আন্দলন সফল হয়নি কারণ সরকার বিএনপির আন্দোলনকে নিষ্ঠুরভাবে দমন করা হয়েছে।

মির্জা আব্বাস আরও বলেন, এই সরকারের পায়ের তলায় মাটি নেই, অর্থনৈতিক অবস্থা ভঙুর। পুলিশ প্রশাসনের ওপর ভর করে ক্ষমতায় টিকে আছে সরকার। বিএনপির নেতাকর্মীদের জেলে পুরে, সাজা দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়েছে সরকার। আজ মে দিবসে আমাদের অঙ্গীকার, রুখতে হবে স্বৈরাচার।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান তার বক্তব্যে বলেন, বাংলাদেশে শ্রমিকের অধিকার, ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার জনগণের হাতে ফিরিয়ে দিতে হবে। মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম সহজ নয়, এজন্য অনেক রক্ত-শ্রম দিতে হয়। আওয়ামী লীগ বুলেটের জোরে ক্ষমতায় এসেছে, মানুষের ভোটে নয়। বিএনপি রাজপথে আন্দোলনের মাধ্যমে একদলীয় সরকারকে বিদায় দেয়া হবে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেন, সরকারের পক্ষে কেউ নেই, প্রধানমন্ত্রী নিজেই বলেছেন ডান-বাম এক হয়ে গেছে। জিনিসপত্রের দাম কমছে না শুধু বাড়ছেই। কারণ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি, প্রশাসনের মাধ্যমে ক্ষমতায় এসেছে, তাই তাদের সুবিধা দিতেই সরকার এখন বেশি ব্যাস্ত। আওয়ামী লীগের হাত থেকে দেশকে মুক্ত করতে হলে একসাথে রাজপথে সকলের নামা ছাড়া বিকল্প নেই।‌

সর্বশেষ - খেলাধুলা