বৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ভারতে বিদেশী পর্যটক ধর্ষণের শিকার

প্রতিবেদক
Newsdesk
মার্চ ৭, ২০২৪ ৭:৩১ অপরাহ্ণ

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খন্ডে ব্রাজিলিয়ান-স্প্যানিশ পর্যটক বাইকার দম্পতির স্ত্রীকে ধর্ষণ এবং স্বামীকে মারধর করার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাতে ঝাড়খন্ডের দুমকা জেলায় স্বামীর সঙ্গে বাইকে ভ্রমণরত ঐ পর্যটককে অন্তত সাতজন ধর্ষণ করেন। এ সময় সেই নারীর স্বামীকেও নির্মমভাবে প্রহার করে ধর্ষকেরা।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে জানা যায়, এ ঘটনার পর ধর্ষিত নারী ও তার স্বামী পুলিশের একটি টহল ভ্যানের কাছে গিয়ে ঘটনার বিস্তারিত জানালে অপরাধীদের ধরতে অভিযান শুরু করে পুলিশ। পরে নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ভিডিও বার্তায় তারা তাদের সাথে ঘটা ঘটনা জানালে তা নিয়ে বিশ্বজুড়ে শোরগোল শুরু হয়।

এ ঘটনার পর থেকেই ওই ধর্ষণের বিচার দাবি করে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সসহ অন্য প্ল্যাটফর্মে সরব হন বিশ্বের অসংখ্য পর্যটক।

এক্স-এ মুকেশ কপিলা নামের একজন লিখেছেন, ‘ইনস্টাগ্রামে গল্পটি দেখে হতবাক হয়েছি। এখনই আদালত বসিয়ে দোষীদের ফাঁসিতে ঝোলাতে হবে। এই কাজের জন্য কোনো দয়া দেখালে চলবে না।’

প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন প্ল্যাটফর্মে সোচ্চার হওয়া বাইকার ও ব্যাকপ্যাকারদের চাপে একটি বিবৃতি জারি করতে বাধ্য হয় ঝাড়খন্ডের পর্যটন বিভাগ। এতে লেখা হয়, ‘আমরা ঝাড়খন্ডের দুমকায় সাম্প্রতিক ঘটনার জন্য গভীর দুঃখ প্রকাশ করছি। কঠিন এই সময়ে আমরা ভুক্তভোগীদের সঙ্গে আছি। আমরা এই ধরনের জঘন্য কাজের নিন্দা জানাই এবং সব পর্যটকের জন্য ন্যায়বিচার ও নিরাপত্তা নিশ্চিত করতে অঙ্গিকারবদ্ধ। অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে অভিযান চালাচ্ছে আইন প্রয়োগকারী সংস্থা।’

শেষ খবর পাওয়া পর্যন্ত ওই ধর্ষণের ঘটনায় অভিযুক্ত পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও চারজনকে খুঁজছে পুলিশ।

সর্বশেষ - খেলাধুলা