সোমবার , ১৮ মার্চ ২০২৪ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

রিশাদের ঝড়ো ব্যাটিংয়ে সিরিজ বাংলাদেশের

প্রতিবেদক
Newsdesk
মার্চ ১৮, ২০২৪ ৭:০৪ অপরাহ্ণ

২৩৫ রানের লক্ষ্য পেয়ে ওয়ানডে শিরোপার স্বাদ নিতে বেশ চওড়া হয়েছিল শান্তদের বুক। কিন্তু ব্যাট করতে নেমে ছয় বলের ব্যবধানে ওপেনার বিজয় ও কাপ্তান শান্তকে হারায় বাংলাদেশ। এরপর সৌম্যের কনকাশন সাব হিসেবে মাঠে নামা তানজিদ ও হৃদয়ে আবারও আশায় হৃদয় বাঁধছিল শান্তরা। কিন্তু সেখানে ছন্দ পতনের পর মাহমুদুল্লাহ এলেন আর গেলেন। তখন থেকেই সঙ্কুচিত হচ্ছিলো বুক, ভয়ে কাঁপছিলোও দুরু দুরু।

কিন্তু রিশাদ হোসেন মাঠে এসেই সব যেন এক তুড়িতে লণ্ডভণ্ড করে দিলেন। তার রুদ্রমূর্তিতে হাসারাঙ্গাসহ তছনছ হয়ে গেলো লঙ্কান বোলিং লাইনআপ। মুশফিককে সঙ্গে নিয়ে মাত্র ১৮ বলে ৪৮ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি। এর মধ্যে ছিল চারটি ছয় ও পাঁচটি বাউন্ডারি। বাংলাদেশ জয় পায় চার উইকেটে।

এদিন বাংলাদেশে হয়ে দারুণ এক ইনিংস খেলেন ওপেনের তানজিদ হাসান। ৮১ বলে ৮৪ রানের ইনিংসে তার ছিল চারটি ছক্কা ও ৯টি চারের মার। অপরদিকে শক্ত হাতে দাঁড়িয়ে থেকে রানের চাকা ঘোরাচ্ছিলেন মুশফিক ও মেহেদী মিরাজ। কিন্তু হঠাৎ খানিকটা উত্তেজিত হয়ে হাসারাঙ্গার বলে মধুসানার হাতে ক্যাচ দিয়ে ফেরত আসেন। কিন্তু এরপর যে এতো রোমাঞ্চ ছিল তা কে জানতো!

লঙ্কান বোলারদের মধ্যে লাহিরু কুমারা চারটি এবং হাসারাঙ্গা দুটি উইকেট নেন।

এর আগে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ২৩৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জেনিথ লিয়ানাগে একাই খেলেন। দুর্দান্ত সেঞ্চুরি করে অপরাজিত থাকেন এই মিডল অর্ডার। ১০১ রান করেন তিনি। এছাড়া ৩৭ রান করেন চারিথ আশালঙ্কা, ২৯ রান করেন কুশল মেন্ডিস।

প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন রিশাদ হোসেন।

সর্বশেষ - খেলাধুলা