রবিবার , ১৫ অক্টোবর ২০২৩ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. অপরাধ
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

সংবর্ধনা নেবেন না দেশকে ‘জাহান্নাম’ বলা সেই বিচারক

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ১৫, ২০২৩ ৩:০৫ অপরাহ্ণ

বিদায় সংবর্ধনা নেবেন না একটি মামলার জামিন শুনানির সময় ‘দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন’ মন্তব্য করা বিচারপতি মো. ইমদাদুল হক আজাদ। রোববার তার ছিল শেষ কর্মদিবস।

সুপ্রিমকোর্টের রীতি অনুযায়ী, শেষ কর্মদিবসে অ্যাটর্নি জেনারেল কার্যালয় ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি থেকে বিদায়ী বিচারপতিকে সংবর্ধনার আয়োজন করা হয়ে থাকে।

তবে বিচারপতি মো. ইমদাদুল হক আজাদ সুপ্রিমকোর্ট প্রশাসনকে জানিয়ে দিয়েছেন— তিনি কোনো ধরনের সংবর্ধনা নেবেন না। এমনকি সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে আনুষ্ঠানিকভাবে বিচারপতিদের যে সংবর্ধনা দেওয়া হয়, ওই সংবর্ধনাও তিনি নেবেন না।

রোববার (১৫ অক্টোবর) সংশ্লিষ্ট কোর্ট ও সুপ্রিমকোর্ট প্রশাসনের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১০ অক্টোবর তথ্যপ্রযুক্তি আইনের মামলায় মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এএসএম নাসির উদ্দিন এলানের জামিন মঞ্জুর করে আদেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে তাদের সাজা নিয়ে করা আপিল আবেদন শুনানির জন্য গ্রহণ করা হয়।

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী জামিনের বিরোধিতা করেন। এতে ক্ষোভ প্রকাশ করেন হাইকোর্টের বিচারপতি এমদাদুল হক আজাদের একক বেঞ্চ। একপর্যায়ে এ বিচারপতির আদালত বলেন, দেশটাকে তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন।

পরে বিচারপতির এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে তাকে সতর্ক করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। প্রধান বিচারপতির খাসকামরায় আপিল বিভাগের অন্যান্য বিচারপতির উপস্থিতিতে বিচারপতি মো. ইমদাদুল হক আজাদকে ডেকে সতর্ক করা হয়।

সর্বশেষ - খেলাধুলা