বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

আরো পাঁচ দিনের রিমান্ডে সালমান-আনিসুল

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ১৯, ২০২৪ ১১:৪৫ পূর্বাহ্ণ

এবার ফরেন এক্সচেঞ্জ রেগুলেশন আইনের একটি মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সকাল সাতটার দিকে এই দুজনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার উপপরিদর্শক মো. রাশিদুল হাসান সাত দিনের রিমান্ড আবেদন করেন।

শুনানি শেষে মহানগর হাকিম মো. আরিফুর রহমান পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে তদন্ত কর্মকর্তা ফরেন এক্সচেঞ্জ রেগুলেশন আইনের মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখান।

রিমান্ড আবেদনে বলা হয়, অভিযুক্তরা অবৈধভাবে বৈদেশিক মুদ্রা অর্জন ও বিক্রির সঙ্গে সরাসরি জড়িত। তাই কারা তাদের ওই বৈদেশিক মুদ্রা সরবরাহ করেছে তাদের খুঁজে বের করতে রিমান্ডে নেওয়া দরকার।

সালমান ও আনিসুলকে হয়রানির জন্য ষড়যন্ত্রের অংশ হিসেবে এ মামলায় জড়ানো হয়েছে দাবি করে রিমান্ড বাতিলসহ জামিন আবেদন করেন তাদের আইনজীবী। তবে তাতে সাড়া দেননি বিচারক।

এর আগে নিউমার্কেট এলাকায় এক দোকান কর্মীর হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে সাবেক আওয়ামী লীগ সরকারের এই দুই প্রভাবশালী ব্যক্তিকে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়।

রাজধানীর সদরঘাট থেকে গত ১৩ আগস্ট সালমান এফ রহমান ও আনিসুল হক গ্রেপ্তার হন। সে সময় তাদের কাছ থেকে বৈদেশিক মুদ্রা জব্দ করা হয়।

জব্দ করা তালিকায় সালমান এফ রহমানের কাছে ১২ হাজার ৬২৪ মার্কিন ডলার, ৬২০ সুইস ফ্রাঁ, আট হাজার ৫০০ দিরহাম, ১৩ লাখ উজবেকিনি সোম, ১১ হাজার ৬৫০ রিয়াল, ৭৭৯ সিঙ্গাপুর ডলার, ১৫০ ব্রিটিশ পাউন্ড, এক হাজার ৩২১ ইউরো, ৫০ হাজার টাকা, ছয় হাজার ২৩০ ভুটানি এনগুলট্রাম, এক হাজার ভারতীয় রুপি এবং তিন হাজার ৩২০ থাই বাথ পাওয়া গেছে। তার কাছ থেকে আরও জব্দ করা হয় একটি কূটনৈতিক পাসপোর্টসহ মোট ছয়টি পাসপোর্ট।

আনিসুল হকের কাছে ছিলো ১৭ হাজার ৫১২ মার্কিন ডলার ও ৭২৬ সিঙ্গাপুর ডলার। আর তার কাছ থেকে পাওয়া যায় তিনটি আলাদা কূটনৈতিক পাসপোর্ট।

সর্বশেষ - আন্তর্জাতিক