বৃহস্পতিবার , ২৪ মার্চ ২০২২ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

উন্নয়ন দেখে বিএনপির মাথা খারাপ: তথ্যমন্ত্রী

প্রতিবেদক

মার্চ ২৪, ২০২২ ৩:২২ অপরাহ্ণ

সরকারের বিপুল উন্নয়ন দেখে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, দেশের রাস্তা ঘাট, বহুতল ভবন, পদ্মা সেতু, মেট্রোরেল, যমুনা সেতুতে রেল সংযোগ, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্র, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, পায়রা গভীর সমুদ্রবন্দর, রামপাল বিদ্যুৎ কেন্দ্র ও শহর গ্রামে সরকারের বিপুল উন্নয়ন দেখে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর দুর্গাপুর বালিকা উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আজকাল বিএনপির নেতৃবৃন্দ অনেক কথা বলেন। আসলে বিএনপির মাথাটাই খারাপ হয়ে গেছে। কারণ দীর্ঘদিন তারা রাষ্ট্র ক্ষমতার বাইরে। নয়া পল্টনের অফিসে বসে প্রতিদিন ঘণ্টা বাজায়। রিজভী সাহেব ঘণ্টা বাজায়, আর বলেন আওয়ামী লীগের বিদায়ী ঘণ্টা বেজে গেছে। কিন্তু তাতে কেউ সাড়া দেয় না, এমন কী তাদের কর্মীরাও সাড়া দেয় না।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বলে পদ্মা সেতু হবে না। আওয়ামী লীগ পদ্মা সেতু করতে পারবে না। অথচ পদ্মা সেতু হয়ে গেছে। গত পহেলা জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর এপার থেকে ওপার গেছেন। এখন শুধু উদ্বোধনের পালা।

তিনি বলেন, এখন আমি অপেক্ষা করছি, এ পদ্মা সেতুর উপর দিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রিজভী সাহেব কখন যায়। অপেক্ষা করছি, কখন তারা পদ্মা সেতুর উপর দিয়ে যায়, নাকি পদ্মা সেতুর নিচ দিয়ে আওয়ামী লীগের নৌকার চড়ে পার হয়- এটা এখন দেখার পালা।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী আওয়ামী লীগের তরুণ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, সরকার যে উন্নয়ন করছে, তাতে কোনো ভোট অন্য বাক্সে যাবার কথা নয়। যদি যায়, তাহলে বুঝাতে হবে আমাদের নেতাকর্মীর ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে গেছে। মানুষ এ আচরণ পছন্দ করেন না। ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়।

যারা দলের নাম ভাঙিয়ে জায়গা দখল, মাদক সিন্ডিকেট করছে, তাদের দল থেকে ছিন্ন করতে হবে। শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের এত অর্জন কয়েকজন এ আচরণের নেতাকর্মী ও আর কয়েকজনের অপর্কমের জন্য সেগুলো ঢাকা পড়তে পারে না। আর সবাইকে নৌকায় নেওয়ার দরকার নাই। আওয়ামী লীগ দীর্ঘদিন রাষ্ট্র ক্ষমতায়। এখন সবাই স্বার্থের জন্য নৌকায় উঠতে চায়।

দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আখতার জাহান, নূরুল ইসলাম ঠান্ডু ও আব্দুল আওয়াল শামীম।

সম্মেলন উদ্বোধন করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। প্রধান বক্তা ছিলেন- রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

এ সময় আরও বক্তব্যে দেন- রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনের এমপি ডা. মনুসর রহমান, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের মহিলা এমপি আদিবা আনজুম মিতা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম প্রমুখ।

সম্মেলনের শুরুতেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথিসহ অতিথিরা। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধ সংগ্রামে সব শহিদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। অধিবেশন শেষে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

সর্বশেষ - আন্তর্জাতিক