সোমবার , ১৬ মে ২০২২ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আ.লীগের মেয়র প্রার্থীকে সতর্ক করলো ইসি, এমপি বাহারকে চিঠি

প্রতিবেদক

মে ১৬, ২০২২ ২:২৬ অপরাহ্ণ

আচরণবিধি লঙ্ঘনের দায়ে কুমিল্লা সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতকে সতর্ক করলো নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে আচরণ বিধি প্রতিপালন নিশ্চিত করতে কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনকে (বাহার) চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এই সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

আওয়ামী  লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ তদন্ত করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সোমবার (১৬ মে) ইসির যুগ্ম সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামানের সই করা সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়। ইসির তদন্তে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগের সত্যতা মিলেছে বলেও উল্লেখ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীর মনোনয়নোত্তর মিছিল ও একটি সভা অনুষ্ঠানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হওয়ায় বিষয়টি তদন্ত করা হয়। উল্লিখিত তদন্ত প্রতিবেদনের বিষয়ে ১৬ মে কমিশনে আলোচনা হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী, কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে উল্লিখিত মিছিল ও সভা সিটি করপোরেশন ( নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর পরিপন্থী।

এতে আরও বলা হয়, উল্লিখিত কার্যক্রম আচরণ বিধি পরিপন্থী হলেও অনিচ্ছাকৃতভাবে সংঘটন ও প্রথমবারের মতো হওয়ায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়ের না করে পরবর্তী সময়ে পুনরাবৃত্তি রোধকল্পে আওয়ামী লীগের  প্রার্থী আরফানুল হক রিফাতকে সতর্ক করা হয়েছে।

এছাড়া কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে পরবর্তী কালে নির্বাচন পূর্ব সময়ে আচরণ বিধি ভঙ্গের কোনও ঘটনা না ঘটে, বা আচরণ বিধি ভঙ্গের উপক্রম না হয়, অথবা আচরণ বিধি প্রতিপালন নিশ্চিন্ত হয়, তার জন্য আচরণ বিধিমালার সংশ্লিষ্ট বিধি অবহিত করে জাতীয় সংসদের ২৫৪ কুমিল্লা ৬ আসনের  সংসদ সদস্যকে চিফি দেওযার জন্য  নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

সর্বশেষ - আন্তর্জাতিক