রবিবার , ২৪ ডিসেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে বিএনপির উদ্বেগ, কেবিনে প্রবেশের চেষ্টাকরি যুবকের রিমান্ড আবেদন

প্রতিবেদক
Newsdesk
ডিসেম্বর ২৪, ২০২৩ ৮:০১ অপরাহ্ণ

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কেবিনে অজ্ঞাতনামা এক যুবকের প্রবেশ চেষ্টার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে দলটি। ঘটনাটি রহস্যজনক বলে হাসপাতালের নিরাপত্তা জোরদারে আহ্বানও জানিয়েছে বিএনপি।

শনিবার বিকালে এভারকেয়ার হাসপাতালে সন্দেহভাজন হিসেবে সুজন (৩৪) নামে ওই যুবককে আটক করে হাসপাতাল কর্তৃপক্ষ ভাটারা থানার পুলিশের কাছে সোপর্দ করে।

পুলিশ জানিয়েছে, সুজনের বাড়ি ফরিদপুরের সদরপুর উপজেলার চর চাঁদপুরে। তিনি বেকার।

ভাটারা থানার ওসি মাইনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, সুজনকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় (সন্দেহজনক) গ্রেফতার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ড চেয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পাঠানো হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তিনি কেন এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলেন এবং কেনই–বা তিনি খালেদা জিয়ার কেবিনে প্রবেশের চেষ্টা করছিলেন, সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়ার কেবিনে অপরিচিত ও সন্দেহভাজন যুবকের প্রবেশের চেষ্টা গভীর উদ্বেগজনক। হাসপাতালের মতো নিরাপদ জায়গায় থাকলেও তার নিরাপত্তা কেন এত দুর্বল রাখা হয়েছে, তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন এই নেতা।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গত ৯ আগস্ট থেকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তার চিকিৎসকেরা জানিয়েছেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের কিছুটা উন্নতি হয়েছে। তবে তাকে এখনো চিকিৎসকদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখতে হচ্ছে।

সর্বশেষ - আন্তর্জাতিক