রবিবার , ৩০ জানুয়ারি ২০২২ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

জীবনের নিরাপত্তা চেয়ে বনানী থানায় জিডি করেছিলেন চিত্রনায়িকা নিপুণ

প্রতিবেদক

জানুয়ারি ৩০, ২০২২ ১:১৮ অপরাহ্ণ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফলে অসন্তোষ প্রকাশ করে গতকাল আপিল করেছিলেন সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ। আজ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ পরিষদ। সে সময় তারা ভোট বাতিল চেয়ে পুনরায় সাধারণ সম্পাদক পদে ভোট চান এবং তদন্ত দাবি করেন। ইলিয়াস কাঞ্চন–নিপুণ পরিষদ অভিযোগ করে, ভোট শুরুর আগে থেকেই জায়েদ খান, প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন, এফডিসির এমডির ভূমিকা ছিল রহস্যজনক। এই সময় নির্বাচন কেন্দ্র করে আরও নানা অভিযোগ তুলে ধরেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ পরিষদের সদস্যরা।

নিপুণ বলেন, ‘আমি আপনার কাছে অভিযোগ করেছিলাম টাকা লেনদেন হচ্ছে আপনি আমার কথা শুনেননি। ভিডিও ভাইরাল তিনি বলেন, এমন কিছু নাকি শোনেনি। নির্বাচনের সময় আপনি আমাদের একটি ব্যারিকেডের মধ্যে দাঁড় করিয়ে রেখেছিলেন। সেখানে শুধু আমরাই ছিলাম। একবারের জন্যও জায়েদ খান আসেননি। সকল নিয়ম কি কাঞ্চন নিপুণ পরিষদের জন্যই ছিল। আমাদের সংগঠনের নিয়ম টাকা আদান প্রদান করলে ব্যবস্থা নেওয়া হবে। আপনারা কি ব্যবস্থা নিয়েছেন? পীরজাদা হারুন, এফডিসির এমডি, জায়েদ খান একটা গ্যাং। এই চক্র আমাদের বিরুদ্ধে কাজ করেছেন। এগুলো তদন্ত চাই। তাদের কারণে আমার জীবনের নিরাপত্তা চেয়ে বনানী থানায় জিডি করতে হয়েছে।’

এই সময় পীরজাদা হারুনের কাছে নিপুণের প্রশ্ন, ‘কেন আপনি শুধু এক পক্ষকে টেনেছেন। আপনি কাঞ্চন নিপুণ পরিষদকে চাপিয়ে গেছেন। অন্য একটি পরিষদকে চেয়েছে চলচ্চিত্রের অন্য সংগঠনগুলোর সদস্য যেন না প্রবেশ করতে পারে, সেটাই আপনি করেছেন। আমরা তেজগাঁও ডিসির সঙ্গে কথা বলেছিলাম। তিনি জানিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার যে সিদ্ধান্ত নেবেন সেটাই তারা মেনে নেবেন। কেন আপনি আমাদের অন্য সংগঠনকে ঢুকতে দেননি।’

এই সময় ভোটারদের ধন্যবাদ দেন নিপুণ। তিনি মনে করেন ভোটারেরা তাদের ভালোবাসেন জন্যই করোনার মাঝেই আগ্রহ নিয়ে ভোট দিতে এসেছেন। আমাদের সভাপতি, সহসাধারণ সম্পাদক, প্রচার, কার্যকরী সদস্যসহ অনেকে জয়যুক্ত করেছেন। নিপুণ বলেন, আমি মনে করি আমার সঙ্গে সাধারণ সম্পাদক পদপ্রার্থী জায়েদ খানের যে ব্যবধান ছিল, কিন্তু আমি জানি না আমি কি কাজ করেছি। কেন তারা এত ভালোবেসে আমাকে ভোট দিয়েছেন। কিন্তু কাছাকাছি এসে আমি পারিনি। আমাকে হারানো হয়েছে।’ এই সময় নিপুণ তার অভিযোগ গুলো তুলে ধরেন। তিনি আবার তার পদে ভোট চান। কাঞ্চন নিপুণ পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি ইলিয়াস কাঞ্চন, রিয়াজ, সায়মনসহ আরও অনেকে।

নির্বাচনী ফলাফলে অসন্তোষ প্রকাশ করে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আপিল করেছেন সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ। আপিল করার বিষয়টি নিশ্চিত করে নিপুণ জানান, যে ফলাফল প্রকাশ করা হয়েছে, তাতে কারচুপির আশঙ্কা করছেন তিনি। ভোটের হিসাবেও গড়মিল পাওয়া গেছে বলে জানিয়েছেন। পরে আজ তিনি সংবাদ সম্মেলন করে ভোট বাতিল চান।

সর্বশেষ - আন্তর্জাতিক