বুধবার , ১৬ অক্টোবর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ, দীর্ঘ যানজট

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ১৬, ২০২৪ ২:৩২ অপরাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভিটিকান্দি এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে শ্রমিকরা। এতে সড়কের দু-পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। 

বেতন ভাতা বৃদ্ধিসহ ২১ দফা দাবিতে জেএমআই কোম্পানি লিমিটেড নামের ওষুধ কোম্পানির শ্রমিকরা বুধবার সকাল ৮ টা হতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করলে মহাসড়কের ওই স্থানের ঢাকামুখী ও কুমিল্লা মুখী উভয় লেনের এই দীর্ঘ যানজট শুরু হয়। রাস্তার দু-পাশে শত শত গাড়ি যানজটে আটকে রয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত অবরোধ চলছে। শ্রমিকদের দাবি দু-দিন আগে এক অসুস্থ শ্রমিক ছুটি চেয়েছিল কোম্পানির কাছে। ছুটি না পাওয়ায় চিকিৎসা সেবা না নিতে পেরে ওই শ্রমিকের মৃত্যু হয়। বিক্ষুদ্ধ ওই কারখানার কর্মরত কতিপয় নারী শ্রমিক বলেন, মানুষ অসুস্থ হতেই পারে। আমরা অসুস্থ হলে শতবার ছুটি চাইলেও কোম্পানি আমাদের ছুটি দিতে চায় না। পরিবারের অসুস্থতায় প্রয়োজনে ছুটি না পাওয়ায় পরিবার আত্মীয় স্বজনদের বিপদে আমরা পাশে দাড়াতে পারি না।

এ ব্যাপারে ওই কারখানার শ্রমিক আরমান বলেন, আমি এ কারখানায় মরনিং সেকশনে কাজ করি। দুদিন আগে আমাদের এক শ্রমিক ছুটি না পেয়ে এ কারখানায় চিকিৎসার অভাবে মারা গেছে। কারখানার মধ্যে ভালো কোনো চিকিৎসার ব্যবস্থা নেই। তাছাড়া আমাকে ৯ হাজার টাকা বেতন দেওয়া হয়। দ্রব্যমূল্যের এই ঊর্ধ্বগতি বাজারে এই সামান্য টাকা দিয়ে আমার সংসার চলে না।

গজারিয়া থানার ওসি মাহবুবুর রহমান সড়ক অবরোধের পর ঘটনাস্থলে ছুটে যান। বিক্ষোভকারী শ্রমিকদের দাবি দাওয়ার বিষয়ে মালিক পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসার বারবার আশ্বাস দিলেও শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে ওসি মাহবুবুর রহমান বলেন, বিক্ষোভের খবর পাওয়ার পর ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করছি।

সর্বশেষ - আন্তর্জাতিক