বুধবার , ২৩ অক্টোবর ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির চার মামলা বাতিল

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ২৩, ২০২৪ ১:১৫ অপরাহ্ণ

২০০৭ সালে ওয়ান ইলেভেনের সময়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে  চাঁদাবাজির চারটি মামলা বাতিল করেছে হাইকোর্ট।

বুধবার এ নিয়ে শুনানি শেষে বিচারপতি এ. কে. আসাদুজ্জামান ও বিচারপতি সৈয়দ এনায়েত হোসেনের বেঞ্চ মামলাগুলো বাতিল করেন।

পরে তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন জানান, তারেক রহমান আইনি প্রক্রিয়ার মাধ্যমেই মামলার সুরাহা করতে চান। তার বিরুদ্ধে প্রায় ৮০টির মতো মামলা আছে, সেগুলো আইনিভাবে মোকাবেলা করা হবে।

দলটির আইন সম্পাদক বলেন, নেতাকর্মীদের বিরুদ্ধে হওয়া সব রাজনৈতিক মামলার নিষ্পত্তির পরই তারেক রহমান নিজের মামলার নিষ্পত্তি করার আগ্রহ জানিয়েছেন। একই সঙ্গে তিনি বলেন, রাষ্ট্রপতির ইস্যুটি বিএনপি পর্যবেক্ষণ করছে।

একুশে অগাস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ৮০টির মতো মামলা রয়েছে। ২০০৭ সালের তত্ত্বাবধায়ক সরকার এবং পরবর্তীতে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এসব মামলা হয়েছে। তার মধ্যে ২০০৭ সালের তত্ত্বাবধায়ক সরকারের আমলে ১৭টি মামলা হয়েছে।

এর মধ্যে ছয়টি মামলার বিচার শেষে সাজা ঘোষণা করা হয়েছে। আর কিছু মামলা স্থগিত অবস্থায় রয়েছে। তবে, কোনো মামলাতেই তিনি সাজা ভোগ করেন নি। তাকে পলাতক দেখিয়ে বিচার হয়েছে এসব মামলার।

সর্বশেষ - আন্তর্জাতিক