বুধবার , ৯ ফেব্রুয়ারি ২০২২ | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

নিজের ভোটই পাননি মেম্বার প্রার্থী!

প্রতিবেদক

ফেব্রুয়ারি ৯, ২০২২ ৮:৩৪ অপরাহ্ণ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুসুম্বা  ইউপি নির্বাচনে একটি ভোটও পাননি প্যানেল চেয়ারম্যান ও বর্তমান ৯ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী তালা প্রতীকের রবিউল ইসলাম রানা। কারও ভোট যদি না পেয়েও থাকেন তারপরও নিজের ভোট গেল কোথায় এ প্রশ্ন তার। তিনি ভোট দিলেও তার ফলাফল পত্রে ভোটের সংখ্যা শূন্য। শূন্য ভোট পাওয়ার এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। নিজের দেওয়া ভোট খুঁজে পেতে নির্বাচন অফিসে ঘুরছেন এবং পুনারায় ভোট গণনার দাবি জানিয়েছেন। 

৭ম দফায় গত ৭ ফেব্রুয়ারি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ওই ইউনিনের ৯ নম্বর ওয়ার্ডে সদস্য পদে তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন কুসুম্বা ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান রবিউল ইসলাম রানা। প্রতীক পাওয়ার পর বিজয়ী হতে অন্যান্য প্রার্থীর মতো কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারণা চালান তিনি। 

ভোটের দিন কেন্দ্রে নিজের তালা প্রতীকে এজেন্টও ছিল। অথচ সোমবার দিন শেষে ভোট গণনা করে দেখা যায়, তিনি একটি ভোটও পাননি। ফলাফল শিটে দেখা যায়, রবিউল ইসলাম রানা তালা প্রতীকে কোনও ভোট না পেলেও তার প্রতিদ্বন্দ্বী  প্রার্থী ভূপেন চন্দ্র মন্ডল টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৮৯৩, আজিজুল হক মোরগ প্রতীকে পেয়েছেন ৬৮২ ভোট ও ময়নুল ইসলাম আপেল প্রতীকে পেয়েছেন ৭৩৫ ভোট। 

রবিউল ইসলাম রানা প্রশ্ন করেন, আমি, আমার স্ত্রী, পরিবারের অন্যান্য সদস্য, আত্মীয় স্বজন, শুভাকাঙ্ক্ষী, কর্মী-সমর্থক ও এজেন্ট কেউ কি আমাকে ভোট দেয়নি। কেউ যদি ভোট নাও দেয়, আমার নিজের ভোটটি গেল কোথায়? 

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম বলেন, বিষয়টি সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসার বলতে পারবেন। তবে তিনি চাইলে আদালতের আশ্রয় নিতে পারেন।

সর্বশেষ - আন্তর্জাতিক