মঙ্গলবার , ৪ জানুয়ারি ২০২২ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বাংলাদেশের সামনে এখন ইতিহাস গড়ার হাতছানি

প্রতিবেদক

জানুয়ারি ৪, ২০২২ ৫:৫৮ পূর্বাহ্ণ

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে কখনও জয়ের দেখা পায়নি বাংলাদেশ। সাফল্য বলতে ঘরের মাঠে পাওয়া ড্র। নিউজিল্যান্ডের মাটিতে গিয়ে সেই ড্র করাটাও যেন দূরের মরীচিকা। সেই বাংলাদেশই এখন জাগিয়েছে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জয়ের উজ্জ্বল সম্ভাবনা।

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে সিরিজের প্রথম টেস্টের চার দিন শেষে চালকের আসনে রয়েছে বাংলাদেশই। ম্যাচের চতুর্থ দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১৪৭ রান। তাদের লিড এখন ১৭ রানের, হাতে আছে আর ৫টি উইকেট।

দুর্দান্ত শুরুর পর আবার অস্বস্তি। উইকেট আসছিল না। বাধা হয়ে দাঁড়িয়েছিল উইল ইয়ং ও রস টেলর জুটি। এবাদত হোসেন শুধু এই জুটি ভাঙলেনই না, বাংলাদেশ আবার বসালেন চালকের আসনে। ৩ বলের মধ্যে ২ উইকেট তুলে নিয়েছেন এই পেসার

এবাদতের জোড়া আঘাতে এলোমেলো নিউজিল্যান্ড। মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় ইনিংসে কিউইদের সংগ্রহ ৪ উইকেটে ১৩৬ রান। তাতে স্বাগতিকরা লিড পেয়েছে ৬ রানের

বাংলাদেশের অস্বস্তি বাড়াচ্ছিলেন ইয়ং। হাফসেঞ্চুরি পূরণ করে সেঞ্চুরি পথে এগিয়ে যাচ্ছিলেন কিউই ওপেনার। অবশেষে তার প্রতিরোধ ভাঙে এবাদতের বলে। বোল্ড করে তাকে প্যাভিলিয়নে ফেরান এই পেসার। যাওয়ার আগে ১৭২ বলে ৭ বাউন্ডারিতে ৬৯ রানের ইনিংস খেলেন ইয়ং।

সর্বশেষ - আন্তর্জাতিক