শনিবার , ১৮ ডিসেম্বর ২০২১ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বিএনপির সমাবেশ শুরুর আগেই চেয়ার ছোড়াছুড়ি

প্রতিবেদক

ডিসেম্বর ১৮, ২০২১ ১২:২১ অপরাহ্ণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনের অংশ হিসেবে সিলেটে বিএনপির সমাবেশ শুরুর আগেই দুই পক্ষের মধ্যে চেয়ার–ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। আজ শনিবার বেলা পৌনে তিনটার দিকে সিলেট রেজিস্টারি মাঠে এ ঘটনা ঘটে।

সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন উপলক্ষে সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির উদ্যোগে এ সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রধান অতিথির বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

রেজিস্টারি মাঠে সিলেট মুক্ত দিবস উপলক্ষে সমাবেশমঞ্চ প্রস্তুত ছিল। মঞ্চের পাশে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য মঞ্চ ছিল। সমাবেশের মঞ্চে বিএনপির স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছিলেন। কিছু সময় পরপর ছাত্রদল, যুবদলের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগ দিচ্ছিলেন।

সমাবেশস্থলের দর্শকসারি থেকে কিছু সময় পরপর বিএনপির বিভিন্ন নেতার নামে স্লোগান দিচ্ছিলেন ছাত্রদলের নেতা–কর্মীরা। এ সময় মঞ্চ থেকে ব্যক্তির নামে স্লোগান না দিতে অনুরোধ করছিলেন সমাবেশের সভাপতি সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। একপর্যায়ে দর্শকসারির পেছন এবং সামনের অংশের নেতা-কর্মীদের মধ্যে চেয়ার–ছোড়াছুড়ির ঘটনা ঘটে। তখনো বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশস্থলে যোগ দেননি। একপর্যায়ে দর্শকসারিতে থাকা ছাত্রদলের একটি পক্ষ অপর পক্ষকে ধাওয়া দিয়ে সমাবেশস্থল থেকে বিতাড়িত করে।

এ সময় মঞ্চ থেকে আরিফুল হক চৌধুরী ও খন্দকার আবদুল মুক্তাদির নেতা–কর্মীদের শান্ত থাকতে বলেন। তাঁরা সংঘর্ষের মূলে ‘সরকারি এজেন্টরা জড়িত’ বলে অভিযোগ করেন। তাঁরা বলেন, সমাবেশস্থলে ক্লোজড সার্কিট ক্যামেরা লাগানো রয়েছে। সংগঠনের কেউ ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকলে বহিষ্কার করা হবে। বেলা দুইটা ৫০ মিনিটের দিকে সংঘর্ষ থেমে যায়। এ সময় মঞ্চে উপস্থিত হন প্রধান অতিথি মির্জা ফখরুল ইসলাম। পরে বেলা তিনটায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

সর্বশেষ - আন্তর্জাতিক