সোমবার , ২০ নভেম্বর ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

বিএনপি নির্বাচনে এলে আইন মেনে সুযোগ সৃষ্টি করা হবে: ইসি

প্রতিবেদক
Newsdesk
নভেম্বর ২০, ২০২৩ ১:৪২ অপরাহ্ণ

বিএনপিসহ যারা নির্বাচনে আসতে চাচ্ছেন না, তারা যদি নির্বাচনে আসতে চান তাহলে আইন অনুযায়ী সেই সুযোগ তৈরি করা হবে। সোমবার নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

নির্বাচন কমিশনের প্রতি আস্থা রাখার আহবান জানিয়ে তিনি বলেন, বিভাজন তৈরি হলে মাঠের রাজনীতি শান্ত থাকেনা। তবে যে কোনো সময় রাজনৈতিক পরিস্থিতি শান্ত হতে পারে।

রাজনৈতিক সঙ্কট দূর করার পদক্ষেপ ইসি আইন অনুযায়ী নিতে পারেনা উল্লেখ করে তিনি বলেন, আচরণবিধি প্রতিপালনে ইসি কঠোর থাকবে। প্রার্থীদের জন্য ইসির সর্বোচ্চ চেষ্টা থাকবে ভোটে লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত করা।

সব দল নির্বাচনে আসছে না, জাতির কাছে এটা এক ধরণের শূন্যতা ও হতাশা মন্তব্য করে তিনি বলেন, যিনি নিরপেক্ষতা হারাবেন তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে ইসি বদ্ধপরিকর ইসি। যেভাবেই হোক সুন্দর নির্বাচন করবে ইসি।

সবাই নির্বাচনে আসবে, কমিশন এমন আশা করছে জানিয়ে তিনি বলেন, ভোটের সময় সরকারের কাজ আমাদের সহযোগিতা করা। আমরা আশা করি তারা সেই সহযোগিতা দেবেন।

এদিকে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছৈ ইসি। তফসিল অনুযায়ী আগামী বছরের সাত জানুয়ারি জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ হবে। আর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। রিটার্নিং অফিসাররা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর।

সর্বশেষ - আন্তর্জাতিক