শনিবার , ২৬ মার্চ ২০২২ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

মা ডেকে ঘরে প্রবেশ, টাকা না দেওয়ায় খুন

প্রতিবেদক

মার্চ ২৬, ২০২২ ৪:২৪ অপরাহ্ণ

ময়মনসিংহের তারাকান্দায় এক নারীকে ধর্মের মা বানিয়ে বাড়িতে প্রবেশ করেন দুই ব্যক্তি। এরপর টাকা চেয়ে না পেয়ে গলার স্বর্ণের চেন ছিনিয়ে নিতে যান। এতে বাধা দেওয়ায় গলাকেটে হত্যা করা হয়েছে ওই নারীকে। ঘটনাস্থল ছেড়ে পালানোর সময় শনিবার দুপুরে জনতার হাতে আটক হয়েছে দুই হত্যাকারী। খবর পেয়ে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়মনাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

পুলিশ জানায়, উপজেলার বিসকা ইউনিয়নের বাতিকুড়া গ্রামের আজিম উদ্দিনের স্ত্রী উম্মে কুলসুম (৫৫)। নারীর স্বামী আজিম উদ্দিন দ্বিতীয় সংসার করে পার্শ্ববর্তী আটাদার গ্রামে বসবাস করেন। ছেলে জজ মিয়ার সঙ্গে বাতিকুড়া গ্রামে বসবাস করতেন উম্মে কুলসুম। জজ মিয়ার সঙ্গে গত বুধবার পরিচয় হয় দুই যুবকের। তারা হলেন- রুবেল মিয়া (২২) ও দ্বীন ইসলাম (৩৫)। রুবেল নারায়নগঞ্জে রূপগঞ্জের সোনারগাঁও গ্রামের আতিক মাওলানার ছেলে। দ্বীন ইসলাম নরসিংদী জেলার রায়পুরা উপজেলার বেলতলী গ্রামের এলাকার জাকির হোসেনের ছেলে।

নিহতের পরিবারের সদস্যদের বরাতে পুলিশ আরও জানায়, রাস্তার পাশের জমিতে কীটনাশক দেওয়ার সময় দুই যুবক শিমুলতলী গ্রামের একটি মসজিদে তাবলীগ জামাতে এসেছেন জানিয়ে জজ মিয়ার সঙ্গে পরিচিত হয়। কথাবার্তার এক পর্যায়ে জজ মিয়াকে ধর্মের ভাই বানায় ওই দুই যুবক। পরে পানি খাওয়ার অযুহাতে বাড়িতে গিয়ে জজ মিয়ার মা কুলসুম বেগমকে ধর্মের মা বানায়। বাড়ির পাশে মসজিদে নামাজ শেষে জজ মিয়ার মোবাইল নম্বর নিয়ে চলে যায় দুই ব্যক্তি।

জজ মিয়া জানান, গত বৃহস্পতিবার মোবাইল ফোনে কল করে মায়ের খোঁজ নেন দ্বীন ইসলাম। এরপর শনিবার দুপুরে পুনরায় দ্বীন ইসলাম ফোন করে তার কাছে মায়ের খোঁজ নেন। এরপর মায়ের সঙ্গে দেখতে যেতে চায় দ্বীন ইসলাম ও রুবেল। কিন্তু তিনি বাড়িতে না থাকায় বাড়িতে যেতে মানা করেন। তবুও তারা বাড়িতে গিয়ে তার মাকে নির্মমভাবে হত্যা করেছে বলে জানান জজ মিয়া।

এদিকে নারীকে হত্যা করে পালানোর সময় জনতা রুবেল ও দ্বীন ইসলামকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে। জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে রুবেল ও দ্বীন ইসলাম জানায়, বাড়িতে গিয়ে তারা কুলসুমের কাছে ৫ হাজার টাকা চান। কিন্তু টাকা দিতে না চাইলে গলার স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। ওই সময় কুলসুম তাদের সঙ্গে ধস্তাধস্তি ও চিৎকার শুরু করায় দা দিয়ে গলাকেটে হত্যা করে পালানোর চেষ্টা করে।

পুলিশের কাছে আটক দু’জন আরও জানায়, তারা শ্যামগঞ্জ এলাকায় গত মাস খানেক সময় ধরে একটি ভাড়া বাসায় বসবাস করছিলেন। এখানে কয়েকজন ছেলেকে তারা টিউশনি করাতেন।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বলেন, আটক দুই যুবককে আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত