মঙ্গলবার , ২২ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে বঙ্গভবনের সামনে বিক্ষোভ

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ২২, ২০২৪ ৮:৩৮ অপরাহ্ণ

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনের রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শতাধিক মানুষ। ‘ছাত্র-জনতা’, ‘রক্তিম জুলাই’, ‘ইনকিলাব মঞ্চ’, ‘৩৬ জুলাই পরিষদের’ ব্যানারে বঙ্গভবনের সামনে তারা অবস্থান নিয়েছেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাত সোয়া ৭টার দিকে রাজউক ভবনের সামনে ও বঙ্গভবনের সামনের রাস্তায় দেড় থেকে দুইশ মানুষকে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে দেখা গেছে। এ সময় তারা বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভকারীরা বলছেন, আমাদের দাবি রাষ্ট্রপতির পদত্যাগ। তিনি শেখ হাসিনার পদত্যাগ নিয়ে যে কথা বলেছেন, তার পেছনে কোনো না কোনো ইন্ধন রয়েছে।

বঙ্গভবনের সামনের রাস্তায় অবস্থান নেওয়ার কারণে গুলিস্তান এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বঙ্গভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা বাহিনীর পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

রাষ্ট্রপতিকে অপসারণের একই দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে গণজমায়েত কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সেখানে রাষ্ট্রপতির পদত্যাগসহ ৫ দফা দাবি জানানো হয়েছে। আগামী বৃহস্পতিবারের মধ্যে এসব দাবি মানা না হলে পুনরায় রাজপথে নামার ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

সর্বশেষ - আন্তর্জাতিক