মঙ্গলবার , ২০ জুন ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

শান্তিপূর্ণ নির্বাচন করতে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

প্রতিবেদক
Newsdesk
জুন ২০, ২০২৩ ১১:৫৫ অপরাহ্ণ

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন বুধবার। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। ভোটাররা ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট প্রদান করবেন। এদিকে নির্বাচন শান্তিপূর্ণ করতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে র‌্যাব-৫, রাজশাহী। নির্বাচনের সার্বিক প্রস্তুতি নিয়ে মঙ্গলবার সকালে র‌্যাব-৫ এর সদর দফতরে প্রেস ব্রিফিং করা হয়েছে।

এ সময় র‌্যাব-৫, রাজশাহীর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার বলেন, রাজশাহী সিটি নির্বাচনে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাবের অফিসার, ডিএডিসহ মোট ৩০০ জন সদস্য মাঠে থাকবেন। ১৫টি মোবাইল ও স্ট্রাইকিং পেট্রল, স্ট্রাইকিং ফোর্স কমান্ডারসহ ১০টি জিপ, দুইটি স্ট্রাইকিং ফোর্স রিজার্ভ টিম, সাদা পোশাকে গোয়েন্দা দল, সুপার মোবাইল মোটরসাইকেল টিম এবং অ্যাম্বুলেন্স আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করবে।

তিনি বলেন, যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য র‌্যাব-৫, রাজশাহীর বোম ডিসপোজাল ইউনিট প্রস্তুত রয়েছে। র‌্যাব সদর দফতরে র‌্যাবের স্পেশাল ফোর্স হেলিকপ্টারসহ যেকোনো পরিস্থিতিতে মোতায়েনের জন্য প্রস্তুত রয়েছে। এছাড়াও সার্বিক পরিস্থিতি তদারকির জন্য নির্বাচন সেল এবং কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

এবারই প্রথম রাসিক নির্বাচনে প্রথম ব্যবহার করা হচ্ছে ইভিএম। এ ভোটেই নির্বাচিত হবেন মেয়র এবং কাউন্সিলর পদের প্রার্থীরা। রাজশাহীতে মেয়র পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১১১ জন এবং ১০টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কাউন্সিলর পদে শক্ত লড়াই হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সর্বশেষ - আন্তর্জাতিক