বৃহস্পতিবার , ১৩ জানুয়ারি ২০২২ | ২৩শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

১৭ জানুয়ারী শাকিল আহমেদের ধর্ষন ও ভ্রুন হত্যা মামলার জামিন শুনানী,যে কোনো মূল্যে স্বামীর জামিন পাওয়ার জন্য মরিয়া রুপা

প্রতিবেদক

জানুয়ারি ১৩, ২০২২ ৬:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৭ জানুয়ারী একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে ধর্ষন এবং ভ্রুন হত্যার অভিযোগে দায়ের করা মামলার জামিন শুনানীর কথা রযেছে। খোজ নিয়ে জানাযায় গত ১২ নভেম্বার শাকিল আহমেদের বিরুদ্ধে দায়ের করা এই মামলাটির পুলিশী তদন্ত প্রতিবেদন দাখিলের নির্ধারিত সময় থাকলেও এখনো পুলিশ সেই তদন্ত প্রতিবেদন দাখিল করেনী।

পুলিশের এক সূত্র থেকে জানাযায় ১৭ জানুয়ারী শাকিল আহমেদের ভাগ্যে কি রয়েছে আদালতের সেই সিন্ধান্তের ওপর নির্ভর করছে পুলিশ তার তদন্ত প্রতিবেদনে কি লিখবে আর কি বাদ রাখবে।

শাকিল আহমেদ ও ফারজানা রুপা

কারন শাকিল আহমেদ এরই মধ্যে তার স্ত্রী একাত্তর টেলিভিশনের প্রধানমন্ত্রী বীটের প্রধান ফারজানা রুপার মাধ্যমে উচ্চ পর্যায়ের তদবির করে এই মামলায় উচ্চ আদালত থেকে জামিন করিয়ে নেন। আইনজীবীরা জানান উচ্চ আদালতের ইতিহাসে এই জাতীয় ঘটনা বিরল যে ধর্ষকের দায়ে অভিযুক্ত একজন সরাসরি উচ্চ জামিন পাওয়ার ঘটনা। একাধীক সূত্র জানায় উচ্চ আদালত থেকে শাকিল আহমেদের জামিন পাওয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী অফিসের সরাসরি ব্যবস্থাপনার দায়িত্বে ছিলো। গত ছয় ডিসেম্বর নিন্ম আদালত অর্থ্যাৎ নারী ও শিশু আদালতের বিচারক ইমরুল কায়েসের এজলাশে জামিন চাইতে গেলে বিচারক ইমরুল কায়েস আগামী ১৭ জানুয়ারীর শুনানীর দিন ধার্য করেন। তবে কেনো ইমরুল কায়েসের আদালত থেকে শাকিল আহমেদকে জামিন দেওয়া হলোনা এই নিয়েও শাকিল রুপার দুশ্চিন্তার অন্ত নেই।

খোজ নিয়ে জানাযায় যে কোনো মূল্যে শাকিল আহমেদের জামিন নিন্ম আদালত থেকে নিশ্চিত করতে চান স্ত্রী ফারজানা রুপা। এদিকে টেবিল টক উইথ হাসিনার সাথে আলাপকালে মামলার বাদী ডা: তৃনা ইসলাম জানান মেডিকেল টেস্টে শাকিল আহমেদের সাথে তার দৈহিক সম্পর্কের প্রমান পেয়েছে তদন্তকারী দল। তবুও কেনো শাকিল আহমেদের বিরুদ্ধে তারা অভিযোগপত্র দিচ্ছেনা সেটি নিয়েও হতাশা ব্যাক্ত করেন তৃনা ইসলাম। তৃনা ইসলাম জানান তদন্তকারী সংস্থা এরই মধ্যে যেসব হোটেলে শাকিল আহমেদ তার সাথে মিলিত হতো সেইসব হোটেলের সিসিটিভি ফুটেজ এরই মধ্যে প্রমান হিসেবে জব্দ করেছে।

অপরদিকে শাকিল আহমেদও যে কোনো মূল্যে এই মামলায় জামিনের জন্য মরিয়া হয়ে উঠেছে। বড়বড় আইনজীবী থেকে শুরু করে আইনমন্ত্রনালয়ের সচিবের দারস্থ হয়েছে বলেও জানাযায়। অনেকেই মনে করেন যেহেতু ফারজানা রুপা প্রধানমন্ত্রীর সংবাদ সংগ্রহ করেন এবং প্রধানমন্ত্রী অফিসের সাথে তার ভালো শখ্যতা এবং একাত্তর টেলিভিশনের প্রভাবে শাকিলের জামিন পাওয়া শুধু সময়ের ব্যাপার মাত্র।

যেকোনো মুল্য উচ্চ আদালতের মত নিন্ম আদালতেও প্রভাব বিস্তারের মাধ্যমে জামিন নিশ্চিত করবে শাকিল আহমেদ। এর আগে গত ৮ নভেম্বর আসামি শাকিল আহমেদ হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানি শেষে তাকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন । এরপর তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়। নির্দেশনা অনুযায়ী আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন। তার জামিন প্রার্থনা করছি।

মামলার নথি ম্যাজিস্ট্রেট আদালতে থাকায় তা তলব করেন আদালত। আগামী ১৭ জানুয়ারি জামিন আবেদনের ওপর শুনানির তারিখ ধার্য করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল। গত ৪ নভেম্বর রাতে গুলশান থানায় শাকিল আহমেদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন দীপ্ত টিভির এক সংবাদ পাঠিকা

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত