বৃহস্পতিবার , ২২ জুন ২০২৩ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

সাংবাদিক নাদিম হত্যায় ১১ দূতাবাস ও হাইকমিশনের বিবৃতি

প্রতিবেদক
Newsdesk
জুন ২২, ২০২৩ ৭:০৫ অপরাহ্ণ

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকায় ১১টি দূতাবাস ও হাইকমিশনের সংগঠন বাংলাদেশে মিডিয়া ফ্রিডম কোয়ালিশন (এমএফসি)।

বুধবার এমএফসির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, ‘আমরা রব্বানির পরিবার ও বন্ধুদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহভাজন ব্যক্তিদের গ্রেপ্তার করে আইনি প্রক্রিয়া শুরুর পদক্ষেপকে আমরা ইতিবাচক হিসেবে দেখছি।’

কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নরওয়ে, সুইডেন, সুইজারল্যান্ড, নেদারল্যান্ড, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের দূতাবাস ও হাইকমিশনের কর্মকর্তারা বিবৃতিতে সই করেন।

এতে আরও বলা হয়, কঠিন প্রশ্ন জিজ্ঞাসার মাধ্যমে, ঘটনার বিবরণ প্রকাশ করে এবং তথ্যর অবাধ প্রবাহকে উৎসাহিত করে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

গত ১৪ জুন রাতে বকশীগঞ্জের পাটহাটি মোড়ে গোলাম রব্বানি নাদিমের ওপর হামলা চালায় একদল সন্ত্রাসী। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরদিন দুপুরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় প্রধান অভিযুক্ত বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ১৩ জনকে এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে।

মিডিয়া ফ্রিডম কোয়ালিশন বাংলাদেশের সমাজে দায়িত্বশীল সবাইকে সংবাদপত্রের স্বাধীনতা, প্রতিশোধ বা ক্ষতির ভয় ছাড়াই সাংবাদিকদের কাজ করার অধিকার এবং সাংবাদিকদের ওপর হামলার জন্য দায়ী ব্যক্তিদের জবাবদিহিতার জন্য সোচ্চার হওয়ার আহবান জানিয়েছে।

সেইসাথে সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে জড়িত দায়ী ব্যক্তিদের জবাবদিহির আওতায় আনারও আহবান জানিয়েছে সংগঠনটি।

সর্বশেষ - আন্তর্জাতিক