সোমবার , ১৭ জুলাই ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

মানি লন্ডারিং মামলায় জিকে শামীমের ১০ বছর কারাদণ্ড

প্রতিবেদক
Newsdesk
জুলাই ১৭, ২০২৩ ১২:৩৮ অপরাহ্ণ

মানিলন্ডারিং মামলায় ক্যাসিনোকাণ্ডে আলোচিত ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ওই মামলায় বাকি সাত আসামির প্রত্যেকে চার বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

চার বছর করে সাজাপ্রাপ্ত আসামিরা হলেন মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

গত ২৫ জুন মামলার রায় ঘোষণা ও অধিকতর যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। এদিন আসামি পক্ষের আইনজীবী অধিকতর যুক্তি উপস্থাপন করেন। এরপর ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম মামলার রায় ঘোষণা ১৭ জুলাই নতুন দিন ধার্য করেন।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতন থেকে সাত সশস্ত্র দেহরক্ষীসহ জিকে শামীমকে তার কার্যালয় থেকে আটক করে র‌্যাব। এসময় বিপুল দেশি-বিদেশি মুদ্র, অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।

এরপর র‌্যাব বাদি হয়ে তার বিরুদ্ধে অস্ত্রসহ, মানি লন্ডারিং ও মাদকের তিনটি মামলা দায়ের করে।

সিআইডি তদন্ত শেষে ২০২০ সালের চার আগস্ট আদালতে জিকে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় চার্জশিট দেয়। ওই বছর ১০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত। মামলাটিতে চার্জশিটভুক্ত ২৬ জন সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

সর্বশেষ - আন্তর্জাতিক

আপনার জন্য নির্বাচিত