শুক্রবার , ২৮ জুলাই ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

সর্বোচ্চ নিরাপত্তায় মোড়া ঢাকা, প্রস্তুত জলকামান-সাঁজোয়া যান

প্রতিবেদক
Newsdesk
জুলাই ২৮, ২০২৩ ২:৩৫ অপরাহ্ণ

২৩ শর্তে রাজধানীর নয়াপল্টনে বিএনপিকে মহাসমাবেশ ও বায়তুল মোকাররম দক্ষিণ গেট এলাকায় আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠনকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। শুক্রবার (২৮ জুলাই) বিএনপির মহাসমাবেশ দুপুর ২টা থেকে শুরুর কথা থাকলেও সকাল থেকেই নয়াপল্টনে দলে দলে আসছেন নেতাকর্মীরা। অন্যদিকে দুপুর আড়াইটায় আওয়ামী লীগের তিন অঙ্গ সংগঠনের সমাবেশ শুরুর কথা থাকলেও দুপুরের আগে থেকেই বায়তুল মোকাররম এলাকায় জড়ো হচ্ছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

রাজনৈতিক দলের বৃহৎ কর্মসূচি ঘিরে যে কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি মোকাবিলায় বাড়ানো হচ্ছে পুলিশের জনবলও। প্রস্তুত রাখা হয়েছে পুলিশের আর্মড ভেহিক্যাল, এসকর্ট ভেহিক্যাল, সাঁজোয়া যান এপিসি ও জলকামান।

আজ শুক্রবার মালিবাগ, কাকরাইল, মৎস্য ভবন, জাতীয় প্রেসক্লাব, পল্টন মোড়, গুলিস্তান, দৈনিক বাংলা মোড় এলাকায় পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে। এসব এলাকায় যান চলাচলও নিয়ন্ত্রণ করা হচ্ছে।

পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচিগুলো বিশ্লেষণ করে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে প্রয়োজনীয় পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। ক্লোজড সার্কিট (সিসিটিভি) ক্যামেরার মাধ্যমে পুরো এলাকা মনিটরিং করা হয়েছে। ড্রোন দিয়েও সমাবেশ এলাকা মনিটরিং করা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশের পাশাপাশি এপিবিএনসহ অন্যান্য সংস্থাও নিরাপত্তা নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে। বর্ডার গার্ড বাংলাদেশও (বিজিবি) নিরাপত্তা নিশ্চিতে মোতায়েন করা হয়েছে। সব সংস্থার সঙ্গে সমন্বয় করেই নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

সর্বশেষ - আন্তর্জাতিক