শুক্রবার , ৮ সেপ্টেম্বর ২০২৩ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ বরখাস্ত

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ৮, ২০২৩ ১:০৯ অপরাহ্ণ

ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বিবৃতিতে সই করা নিয়ে বক্তব্য দেওয়ায় ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভুঁইয়াকে বরখাস্ত করা হয়েছে। শিগগিরই এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে।

শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান আইনমন্ত্রী আনিসুল হক।

এসময় খালেদা জিয়াকে স্থায়ী জামিন দিয়ে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে পরিবারের আবেদন প্রসঙ্গে তিনি বলেন, আইনে এর কোনো সুযোগ নাই।

‘দেড় মাসের মধ্যে আমাকে কারাগারে নেওয়া হতে পারে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, আমি তো এখন পর্যন্ত জানি না উনি (মির্জা ফখরুল) কোনো অপরাধ করেছেন। উনাকে কেন জেলে যেতে হবে। যদি উনি অপরাধ করে থাকেন তাহলে জেলে যেতে হবে।

শুক্রবার সকাল সোয়া ১০টায় আইনমন্ত্রী আন্তঃনগর মহানগর প্রভাতি ট্রেনে আখাউড়া রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেন। এসময় দলীয় নেতাকমীর্রা তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

পরে তিনি সড়ক পথে নিজ নির্বাচনী এলাকা কসবা উপজেলার উদ্দেশে রওনা করেন।

মঙ্গলবার ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বিবৃতি-সংক্রান্ত বক্তব্য দিয়ে এমরান আহম্মদ ভূঁইয়া শৃঙ্খলা ভঙ্গ করেছেন এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছিলেন আইনমন্ত্রী।

সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের ৫১১ নম্বর রুমের সামনে এমরান আহম্মদ ভূঁইয়ার নেমপ্লেট খুলে ফেলা হয়। পাশাপাশি তার কক্ষে থাকা মামলার সব ফাইল সরিয়ে নেন অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা।

সর্বশেষ - আন্তর্জাতিক