সোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

খালেদা জিয়ার অবস্থার অবনতি, বৈঠকে বসেছে মেডিকেল বোর্ড

প্রতিবেদক
Newsdesk
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ১২:৫৭ পূর্বাহ্ণ

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থার অবনতি হওয়ায় বৈঠকে বসেছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

গত এক সপ্তাহে বিএনপির পক্ষ থেকে একাধিকবার দাবি করা হয়েছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়, তিনি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তারা জানান, এ মুহূর্তে খালেদার উন্নত চিকিৎসার প্রয়োজন। আর উন্নত চিকিৎসা পেতে ও তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিতে— একাধিকবার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির নেতারা।

এই অবস্থার মধ্যে রোববার (১৭ সেপ্টেম্বর) রাতে বৈঠকে বসেছে খালেদা জিয়ার চিকিৎসায় নিয়োজিত মেডিকেল বোর্ড সদস্যরা।

বিএনপির সূত্রে জানা গেছে, রাত সাড়ে ১১ টা বৈঠকে বসে এই মেডিকেল বোর্ড। বৈঠকটিতে স্থানীয় চিকিৎসকদের পাশাপাশি বিদেশে থেকে বেশ কয়েকজন চিকিৎসক যুক্ত আছেন।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের নেতৃত্ব আছেন এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার শাহাবুদ্দিন তালুকদার।

চিকিৎসকদের একটি সূত্র জানা গেছে, মেডিকেল বোর্ড হয়ত আগামী কয়েক দিনের মধ্যে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে একটি সংবাদ সম্মেলনে ডাকতে পারে। যদিও বিষয়টি এখনো চূড়ান্ত নয়।

এই বিষয়ে জানতে চাইলে বিএনপির চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘এ বিষয় আমি কিছু জানি না। চিকিৎসকরা বলতে পারবেন।’

এদিকে রোববার বগুড়ায় দলীয় একটি অনুষ্ঠানে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশের জনপ্রিয় নেত্রী যিনি গণতন্ত্রের জন্য সারাটা জীবন সংগ্রাম করছেন সেই নেত্রীকে আজকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে হাসপাতালে আজকে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়তে হচ্ছে। তার চিকিৎসার কোনো ব্যবস্থা করা হচ্ছে না। ডাক্তাররা বলেছেন যে, তাকে বাঁচাতে হলে তার লিভার ট্রান্সপারেন্ট (প্রতিস্থাপন) করা দরকার এবং সেটা বিদেশ ছাড়া সম্ভব নয়।’

তিনি আরও বলেন, ‘সরকারকে বার বার বলা হয়েছে, পরিবারে পক্ষ থেকে বলা হয়েছে, আমরা বলেছি। কিন্তু তিনি (শেখ হাসিনা) শুনতে রাজি নন। সাঈদী (দেলাওয়ার হোসাইন সাঈদী) সাহেবকে যেভাবে জেলে ঢুকিয়ে হাসপাতালে নিয়ে মেরেছে… আমাদের নেত্রীকেও…তাদের উদ্দেশ্য এটা।’

সর্বশেষ - আন্তর্জাতিক