রবিবার , ৮ অক্টোবর ২০২৩ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

রিজার্ভ নিয়ে চিন্তার কিছু নেই: প্রধানমন্ত্রী

প্রতিবেদক
Newsdesk
অক্টোবর ৮, ২০২৩ ৬:৩৭ অপরাহ্ণ

রিজার্ভ নিয়ে চিন্তার কিছু নেই জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘রিজার্ভ নিয়ে অনেকে কথা বলে -আমি বলছি, রিজার্ভ নিয়ে অত চিন্তার কিছু নেই। আমার গোলায় যতক্ষণ খাবার আছে, ততক্ষণ আমরা চিন্তা করি না।’

রোববার দেশের ইতিহাসে সবচেয়ে বড় সংখ্যক নবীন কর্মকর্তারা শেষ করলেন ৭৫ তম বুনিয়াদি কোর্স। ১৯টি ক্যাডারের ৬০২ জন প্রশিক্ষণার্থী নেন ৬ মাসের প্রশিক্ষণ। এই নবীন কর্মকর্তারাই আগামীর উন্নত বাংলাদেশের সারথি। যে দেশ আজ বিশ্বের কাছে আগ্রহের সে দেশের অগ্রযাত্রা যেন আর থমকে না যায়, আহবান প্রধানমন্ত্রীর।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ছাড়া অন্য সরকার নিজেরাই শুধু খেয়েছে, দেশ ও মানুষের জন্য কিছু করেনি।

তিনি বলেন, ‘অনেক রকম প্রতিবন্ধকতা আসবে। কারণ, আমাদের শত্রু বাইরে থেকে আসতে হয় না, দেশের ভেতরেও আছে। মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী বা ৭৫-এর খুনি বা তাদের সন্তান-সন্ততিরা যারা রয়েছে, এরা কখনও বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে দেবে না বা বাধা দেবে। সেই শত বাধা অতিক্রম করেই আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাবো। কেউ আমাদের আটকাতে পারবে না।’

বিএনপি শাসনামলের সাথে আওয়ামী লীগ আমলের মাথাপিছু আয়ের তুলনা করেন তিনি। বলেন, ৭৫ সাল থেকে ৯৬, আবার ২০০১ থেকে ২০০৮- বাংলাদেশের ইতিহাসে একটা কালো অধ্যায়। ওই ২৯ বছর দেশ এক ইঞ্চিও এগুতে পারেনি। দেশ চলেছে, কিন্তু যে আদর্শ নিয়ে মুক্তিযুদ্ধ সে লক্ষ্য পূরণ হয়নি।

সামনে নির্বাচন। জনগণ ভোট দিলে তবেই ক্ষমতায় থাকবেন, বলেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সরকারি কর্মচারী হাসপাতালকে ৫শ’ শয্যায় উন্নীতকরণ, সাভারে লোক প্রশাসন প্রশিক্ষণ একাডেমীতে ১৫ তলা আবাসিক ভবন, কুমিল্লা ও টাঙ্গাইল সার্কিট হাউসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

তাছাড়াও সরকারি কর্মকর্তাদের ডাটাবেজ নির্ভর একটি সফটওয়ারের উদ্বোধন করেন তিনি।

সর্বশেষ - আন্তর্জাতিক