All Postখেলাধুলা

শ্রীলঙ্কার সদস্যপদ স্থগিত করলো আইসিসি

বোর্ডে সরকারি হস্তক্ষেপের কারণে শ্রীলঙ্কার (এসএলসি) সদস্য পদ স্থগিত করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি মনে করে, এসএলসি প্রশাসনে ব্যাপক সরকারি হস্তক্ষেপ চলেছ। যার ফলে দেশের ক্রিকেট বোর্ড ভেঙে দেওয়া হয়েছে। এর প্রতিক্রিয়ায় আইসিসি এমন সিদ্ধান্ত নিয়েছে।

এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, শুক্রবার আইসিসির বোর্ড এ নিয়ে বৈঠক করে। বৈঠকে তারা সিদ্ধান্ত নিয়েছে যে, শ্রীলঙ্কা ক্রিকেট আইসিসির একটি সদস্য হিসেবে তার বাধ্যবাধকতাগুলো গুরুতরভাবে লঙ্ঘন করেছে।

আইসিসি আরও জানায়, স্থগিতের শর্তগুলো সময় মতো আইসিসি বোর্ড সিদ্ধান্ত নেবে।

এর আগে ছয় নভেম্বর চলতি ক্রিকেট বিশ্বকাপে শ্রীলঙ্কার ভরাডুবিতে দেশটির ক্রিকেট বোর্ডের সবাইকে বরখাস্ত করেন ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, বর্তমানে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে।

বিবৃতিতে বলা হয়, ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের অন্তর্বর্তী কমিটি গঠন করেছেন। সাত সদস্যের কমিটিতে রয়েছেন সুপ্রিম কোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারক ও একজন সাবেক বোর্ড প্রেসিডেন্ট।

এর আগে ভারতের কাছে লজ্জাজনক হারের পর রানাসিংহে জনসম্মুখে পুরো বোর্ডের পদত্যাগ দাবি বলেছিলেন, শ্রীলঙ্কার বোর্ড কর্মকর্তাদের আর দায়িত্ব থাকার মতো নৈতিক অধিকার নেই। তাদের এখন স্বেচ্ছায় পদত্যাগ করা উচিত। তার আগে তিনি বোর্ড কর্মকর্তাদের দুর্নীতির অভিযোগে অভিযুক্ত করেছিলেন।

এ সর্ম্পকিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button