All Postবাংলাদেশ

কক্সবাজার রেলপথ উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

দোহাজারী- কক্সবাজার রেলপথের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ১১টার পর কক্সবাজার আইকনিক রেলস্টেশনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি।

আজ এ স্টেশনের উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশ রেলওয়ে নেটওয়ার্কের ৪৮তম জেলা হিসেবে যুক্ত হচ্ছে কক্সবাজার।

দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার এবং রামু থেকে মিয়ানমারের কাছে ঘুমধুম পর্যন্ত রেলপথ নির্মাণের জন্য ২০১০ সালের ৬ জুলাই দোহাজারী-রামু-ঘুমধুম রেললাইন নির্মাণ প্রকল্পটি অনুমোদন পায়।

কক্সবাজারের ঝিলংজা ইউনিয়নের হাজীপাড়ায় আইকনিক ঝিনুক আকৃতির রেলওয়ে স্টেশনটি উদ্বোধনের মাধ্যমে প্রথমবারের মতো উপকূলীয় শহর কক্সবাজারের সঙ্গে অনুষ্ঠানিকভাবে সরাসরি রেল যোগাযোগ স্থাপন করা হবে।

এ অঞ্চলে আরও উন্নত এবং বিনিয়োগের জন্য আকর্ষণীয় করে তুলতে সরকার এই রেললাইন স্থাপনের পরিকল্পনা নেয়। স্টেকহোল্ডাররা বলছেন, নতুন রেললাইনের মাধ্যমের পর্যটক ও ব্যবসায়ীরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে সহজে ও সাশ্রয়ী উপায়ে কক্সবাজারের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারবেন।

এই রেললাইন উদ্বোধন ছাড়াও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা শনিবার মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের ১৪.৩ কিলোমিটার চ্যানেলসহ ১৫টি প্রকল্পের উদ্বোধন এবং চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জেলা প্রশাসকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এদিন প্রধানমন্ত্রী রেলওয়েসহ ১৫টি প্রকল্পের উদ্বোধন এবং প্রায় ৮৮ হাজার কোটি টাকার চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এ সর্ম্পকিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button