All Postরাজনীতি

বিএনপি ছেড়ে আ. লীগে আসা গণতন্ত্রের সৌন্দর্য: কাদের

বিএনপি ত্যাগ করে আওয়ামী লীগে আসা অপরাধ নয়। এটাই গণতন্ত্রের সৌন্দর্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেওয়ার জন্য মানুষ উন্মুখ হয়ে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, এখন পর্যন্ত নির্বাচনে যে রকম প্রার্থী দাঁড়িয়েছে, উৎসাহ উদ্দীপনা আছে, তাতে ব্যাপক সংখ্যক ভোটার উপস্থিতির প্রত্যাশা করছে আওয়ামী লীগ।

শনিবার সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, নির্বাচন ঘিরে উৎসাহ উদ্দীপনা দেখে বোঝা যায় ষড়যন্ত্র করে নির্বাচন ঠেকানো যাচ্ছে না।

অনেক বাধাবিপত্তি সৃষ্টি করে এবং আন্দোলনের নামে সন্ত্রাস করে ও হরতাল দিয়ে বাংলাদেশের মানুষকে নির্বাচন থেকে সরানো সম্ভব নয় বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, এক কথায় বলা যায়, কিছু কিছু দল নির্বাচন বিরোধী কর্মকাণ্ডের লিপ্ত থাকলেও জনগণ এখন নির্বাচনমুখী- এ কথা নির্দ্বিধায় বলা যেতে পারে।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, ভোট হবে আগামী ৭ জানুয়ারি। এরি মধ্যে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে প্রার্থীদের মনোনয়নপত্র জমা শেষে যাচাই-বাছাই চলছে।

দেশে নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলের মধ্যে ৩২টিই নির্বাচনে অংশ নিয়েছে। ৩০০ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুই হাজার ৭১৩ জন প্রার্থী।

নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে সরকার পতনের এক দফা দাবিতে সহিংস কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিএনপি। ভোট প্রতিহতেরও ঘোষণা দিয়েছে দলটি।

ওবায়দুল কাদের বলেন, এখনো নির্বাচন ঠেকানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে কেউ কেউ। কিন্তু শত বাধা ও আন্দোলনের মুখেও মানুষ নির্বাচন বিমুখ হয়নি।

বিএনপির এক দফা মুখ থুবড়ে পড়েছে- মন্তব্য করে তিনি বলেন, গণমুখী রাজনীতি না করে ষড়যন্ত্রের চোরাবালিতে পা দিয়ে বিএনপির আজ এ দুরবস্থা।

আওয়ামী লীগ কোনো রাজনৈতিক দলকে ভাঙতে চায় না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ সর্ম্পকিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button