All Postক্রাইম সিন

শামীম ওসমান ও লিয়াকত হোসেনকে আচরণবিধি লঙ্ঘনে কারণ দর্শানোর নোটিশ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান ও লিয়াকত হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য ও দ্বাদশ সংসদ নির্বাচনে এই আসনের আওয়ামী লীগের প্রার্থী। লিয়াকত হোসেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের বর্তমান সংসদ সদস্য ও এবারের নির্বাচনে এই আসনের জাতীয় পার্টির প্রার্থী। আজ শনিবার বিকেলে তাঁদের পৃথক দুটি চিঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় ব্যাখ্যা চেয়ে তলব করা হয়েছে।

আচরণবিধি লঙ্ঘন করে শামীম ওসমানের পক্ষে নৌকা প্রতীক নিয়ে মিছিল

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই সংসদ সদস্যকে কারণ দর্শানোর নোটিশের বিষয়টি নিশ্চিত করেছেন।

শামীম ওসমানকে চিঠি দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি যুগ্ম জেলা ও দায়রা জজ কাজী ইয়াসিন হাবীব। চিঠিতে বলা হয়েছে, গত শুক্রবার শহরের তল্লা এলাকাসহ বিভিন্ন পাড়া–মহল্লায় আপনার পক্ষে নৌকা প্রতীকে ভোট চেয়ে মিছিল ও পথসভা করা হয়। এতে ওই এলাকায় যানবাহন ও পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এ ধরনের কার্যক্রম সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮-এর ৬(ঘ) এবং ১২ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ বিষয়ে ৩ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ আদালত ভবনের ২১৫ নম্বর কক্ষে অবস্থিত নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ে ব্যক্তিগতভাবে কিংবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যাসহ কারণ দর্শানোর জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হলো।

বিএনপির গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র নিয়ে যা বললেন শামীম ওসমান

লিয়াকত হোসেনকে চিঠি দিয়েছেন নারায়ণগঞ্জ-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি সিনিয়র সহকারী জজ মোহসিনা ইসলাম। ওই চিঠিতে বলা হয়েছে, আপনি গত বৃহস্পতিবার সোনারগাঁ সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে যান। ওই সময় আপনি অনেক মানুষের মিছিল নিয়ে যান, যা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। আপনার এই আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। এসব সংবাদ নির্বাচনী অনুসন্ধান কমিটির নজরে এসেছে। এ ব্যাপারে ৪ ডিসেম্বর বেলা ১১টায় জেলা ও দায়রা জজ (সোনারগাঁ) আদালতের ৩১৫ নম্বর কক্ষে নিজে কিংবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

এ সর্ম্পকিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button