রবিবার , ২৮ জানুয়ারি ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. London Mirror Specials
  2. অন্যান্য
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. খুলনা
  6. খেলা
  7. চট্রগ্রাম
  8. জেলার খবর
  9. ঢাকা
  10. তথ্য-প্রযুক্তি
  11. প্রবাসের কথা
  12. বরিশাল
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. ব্যাবসা-বাণিজ্য

অব্যাহতি দেওয়ার ক্ষমতা রওশন এরশাদের নেই: চুন্নু

প্রতিবেদক
Newsdesk
জানুয়ারি ২৮, ২০২৪ ৫:০৬ অপরাহ্ণ

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে অব্যাহতি দিয়ে নিজেকে চেয়ারম্যান হিসেবে রওশন এরশাদের ঘোষণা নলেজে (আমলে) নেওয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। জি এম কাদেরের পাশাপাশি মুজিবুল হক চুন্নুকেও অব্যাহতি দিয়েছেন রওশন এরশাদ।

রোববার (২৮ জানুয়ারি) বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

চুন্নু বলেন, দলের গঠনতন্ত্রে দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে এমন কোনো ক্ষমতা দেওয়া হয়নি। তাই রওশনের ঘোষণার কোনো ভিত্তি নেই।

এর আগে আজ দুপুর পৌনে ১টার দিকে ঢাকার গুলশানের বাসায় এক মতবিনিময় সভায় রওশন এরশাদ জাপার চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মজিবুল হককে বহিষ্কার অব্যাহতি দেন। এসময় নিজেকে তিনি দলের চেয়ারম্যান ও কাজী মামুনুর রশিদকে মহাসচিব ঘোষণা করেন।

অপর এক প্রশ্নে জবাবে জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি আরও বলেন, বেগম রওশন এরশাদ হচ্ছেন জাতীয় পার্টি প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের স্ত্রী, আমরা তাকে শ্রদ্ধা করি। সে কারণেই তাকে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক করা হয়েছে। তার দলীয় বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা নেই। প্রধান পৃষ্ঠপোষক পদটি হচ্ছে আলংকারিক পদ। এই পদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়ার দরকার নেই। যারা দলের সাথে নেই, পদ-পদবী নেই তাদের কথার কোনো গুরুত্ব আছে বলে মনে করি না। দলের কোনো বিষয়ে কিছু বলার সুযোগ নেই প্রধান পৃষ্ঠপোষকের।

মুজিবুল হক চুন্নু আরও বলেন, আমাদের দলের প্রেসিডিয়াম ও নির্বাহী কমিটির মিটিং ডাকা হবে, সেখানে বিশ্লেষণ করা হবে আমাদের রাজনীতি ও নির্বাচন নিয়ে। জাতীয় পার্টি জি এম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে। জাতীয় পার্টির প্রেসিডিয়াম, নির্বাহী কমিটি, জেলা কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও জাতীয় পার্টির নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে।

সর্বশেষ - আন্তর্জাতিক